শ্রেষ্ঠত্বের সন্ধানে বাংলাদেশ

গত দক্ষিণ এশীয় (এসএ) গেমসের পর এই প্রথম কোনো আন্তর্জাতিক টুর্নামেন্টে খেলতে নামছে বাংলাদেশ হকি দল। ৭ মে ঢাকায় অনুষ্ঠেয় এশিয়ান গেমস বাছাইপর্বের প্রস্তুতি নিয়ে খেলোয়াড়দের বেশ সন্তুষ্টই লাগছে। এক সপ্তাহ টানা অনুশীলনের পর তিন দিনের বিরতি দিয়ে আজ থেকে আবারও শুরু হচ্ছে অনুশীলন।
এই কদিনের অনুশীলনে কি সন্তুষ্ট? গত এসএ গেমসের অধিনায়ক মশিউর রহমান (বিপ্লব) জানালেন, ‘অনুশীলন কম হয়েছে, এটা বলব না। আমরা তো এক অর্থে অনুশীলনের মধ্যেই ছিলাম। কেউ আবাহনী, কেউ মোহামেডানের হয়ে, এই যা। তবে কন্ডিশনাল প্র্যাকটিসটাও ভালোই হয়েছে।’ টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়াই তাঁর লক্ষ্য, ‘এখানে যে দলগুলো খেলতে আসছে তাদের তুলনায় আমরা র্যাঙ্কিংয়ে এগিয়ে। চার বছর আগে এই দলগুলোকে হারিয়েই আমরা চ্যাম্পিয়ন হয়েছিলাম। তা ছাড়া আমরা আত্মবিশ্বাসী যে চ্যাম্পিয়ন হতে পারব।’ দল নিয়ে আত্মবিশ্বাসী কোচ পিটার গেরহার্ডও, ‘ছেলেরা অনুশীলনে যথেষ্ট পরিশ্রম করছে।’
এরই মধ্যে ঢাকায় আসতে শুরু করেছে দলগুলো। কাল রাতেই ঢাকা এসে পৌঁছানোর কথা হংকংয়ের। সিঙ্গাপুর আসবে ৫ মে। ৬ মে উদ্বোধনী অনুষ্ঠানসহ বাংলাদেশের ম্যাচগুলো সরাসরি সম্প্রচার করবে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)।

No comments

Powered by Blogger.