হ্যারিসের কাছেই হারল ‘এ’ দল

দক্ষিণ আফ্রিকা ‘এ’ ফলোঅন না করানোয় প্রথম ম্যাচের মতো ইনিংসে হারতে হয়নি, তবে বড় হার এড়ানো যায়নি। ১৮৫ রানে হেরে দুই ম্যাচ সিরিজে ‘হোয়াইটওয়াশ’ বাংলাদেশ ‘এ’ দল। ৯ উইকেট নিয়ে সফরকারীদের জয়ের নায়ক ম্যাচের আগের দিন দলের সঙ্গে যোগ দেওয়া পল হ্যারিস।
চতুর্থ ইনিংসে ৪৪১ রানের জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে তৃতীয় দিনেই ৪ উইকেট হারিয়ে ১২৫ রান করেছিল বাংলাদেশ ‘এ’। কাল ২৯.৪ ওভারে মাত্র ১০০ রান যোগ করেই হারাতে হয়েছে বাকি ৬ উইকেট। প্রথম ইনিংসে দলের সেরা দুই ব্যাটসম্যান শামসুর রহমান ও ফয়সাল হোসেন সফল দ্বিতীয় ইনিংসেও। ৫৭ রান করা শামসুর আউট হয়েছিলেন আগের দিনই, ফয়সাল করেছেন ৪৩ রান। এই দুজন ছাড়া বলার মতো রান পেয়েছেন আর কেবল মেহরাব হোসেন (৪১)। প্রথম ইনিংসে ৬ উইকেট পাওয়া হ্যারিস প্রথম শ্রেণীর ক্রিকেটে দ্বিতীয় ১০ উইকেটের দেখা পাননি, তবে ৩ উইকেট নিয়ে সবচেয়ে সফল বোলার তিনিই।
৩ উইকেটে ১২৮ রান নিয়ে তৃতীয় দিন শুরু করা বাংলাদেশ ‘এ’ প্রথম ইনিংসে অলআউট ২১৫ রানেই। শামসুরের ৮৯ ছাড়া দুই অঙ্ক ছুঁয়েছিলেন কেবল ফয়সাল (৩৭)। ফয়সাল সফল ছিলেন বল হাতেও। প্রথম ইনিংসে ৩ উইকেটের পর দ্বিতীয় ইনিংসে দক্ষিণ আফ্রিকার যে ৩টি উইকেট পড়েছে, তার দুটোই নিয়েছেন এই বাঁহাতি। ২৬৭ রানের লিড পাওয়ার পরও বাংলাদেশকে ফলোঅন না করিয়ে আবার ব্যাটিংয়ে নামে দক্ষিণ আফ্রিকা ‘এ’। ৯১ বলে ৬৮ রান করা রিলে রোজু আউট হওয়ার সঙ্গে সঙ্গেই ইনিংস ঘোষণা করে তারা ১৪৩ রানে।
সংক্ষিপ্ত স্কোর : দক্ষিণ আফ্রিকা ‘এ’: ৪৮২ ও ৩৩.৪ ওভারে ১৪৩/৩ (ডিক্লে.); (রোজু ৬৮, পিটারসেন ৪০; ফয়সাল ২/৩৪, নাবিল ১/২৯)। বাংলাদেশ ‘এ’: ৫৯.২ ওভারে ২১৫ (শামসুর ৮৯, ফয়সাল ৩৭; হ্যারিস ৬/৯০, তোতসোবে ২/২৯, ফ্রেন্ড ১/১৯, ফিল্যান্ডার ১/৩৬) ও ৬৬.৪ ওভারে ২২৫ (শামসুর ৫৭, ফয়সাল ৪৩, মেহরাব ৪১; হ্যারিস ৩/৮৫, ফিল্যান্ডার ২/২১, ফ্রেন্ড ২/২৩, এলগার ২/৪০)।

No comments

Powered by Blogger.