মেসির ৪৪, বার্সার জয়

ব্যালন ডি’অর, ফিফা বর্ষসেরা...ক্রিস্টিয়ানো রোনালদোর সব মুকুটই কেড়ে নিয়েছিলেন গত মৌসুমে। তার পরও একটা জায়গায় পিছিয়ে ছিলেন লিওনেল মেসি। ২০০৭-০৮ ক্লাব মৌসুমে রোনালদো গোল করেছিলেন ৪২টি, গতবার মেসির গোল ছিল ৩৮টি। এবার ঠিকই রোনালদোকে পেরিয়ে গেলেন। কাল করলেন এই মৌসুমে তাঁর ৪৩ আর ৪৪তম গোল। টেনেরিফের বিপক্ষে বার্সেলোনা জিতল ৪-১ ব্যবধানে।
১৭ মিনিটে মেসির গোলেই এগিয়ে গিয়েছিল বার্সেলোনা। কিন্তু ন্যু ক্যাম্পকে স্তব্ধ করে দিয়ে ৩৯ মিনিটে গোল শোধ করে দেন রোমান। ড্রয়ের শঙ্কায় কাঁপতে থাকা সমর্থকদের ৬৩ মিনিটে নির্ভার করেন বোজান কিরকিচ। মেসির বাড়িয়ে দেওয়া বল থেকে তৃতীয় গোলটি পেদ্রোর। খেলা শেষের বাঁশি বাজার ঠিক আগমুহূর্তে মেসির আরও একটি গোল। লিগে ৩৩ ম্যাচে ৩১ গোল তাঁর!
এক রোনালদোকে পেরিয়ে আরেক রোনালদোর সামনে গিয়ে পৌঁছেছেন আর্জেন্টাইন জাদুকর। ১৯৯৬-৯৭ মৌসুমে বার্সেলোনার হয়ে ৪৯ ম্যাচে ৪৭ গোল করেছিলেন ব্রাজিল তারকা। তাঁকে টপকে যাওয়ার জন্য আরও দুটো ম্যাচ অবশ্য পাচ্ছেন মেসি।
এই জয়ে ৪ পয়েন্টে এগিয়ে গেল বার্সা। আজ আবার ব্যবধান কমাতে মাঠে নামবে রিয়াল, মায়োর্কার বিপক্ষে। এই ম্যাচের আগে ৩৬ ম্যাচে বার্সার পয়েন্ট ছিল ৯৩, এক ম্যাচ কম খেলা রিয়ালের ৮৯।

No comments

Powered by Blogger.