এবার ব্ল্যাকবার্নের কাছে হারল আর্সেনাল

শেষে এসে কী যে হলো আর্সেনালের! শিরোপা লড়াইয়ে ছিল যে দলটি, সেই আর্সেনাল মৌসুমের শেষে এসে খাচ্ছে একের পর হোঁচট। আর্সেন ওয়েঙ্গারের দল সর্বশেষ হোঁচটটা খেল পরশু। ব্ল্যাকবার্ন রোভার্সের বিপক্ষে হেরে গেল তারা। প্রথমে এগিয়ে যাওয়ার পরও ১-২ গোলে হেরেছে ‘গানার’রা।
১৩ মিনিটে দারুণ এক গোল করে আর্সেনালকে এগিয়ে দিয়েছিলেন রবিন ফন পার্সি। প্রথমার্ধের শেষ দিকে এসে সেই গোল শোধ দেন গ্রেল্লা। ৬৮ মিনিটে আর্সেনালের হূদয় ভেঙে দিয়ে জয়সূচক গোলটি করেন সাম্বা। এই পরাজয়ের জন্য সরাসরি গোলরক্ষককেই দায়ী করেছেন কোচ ওয়েঙ্গার, ‘ওদের (ব্ল্যাকবার্ন খেলোয়াড়দের) আসল উদ্দেশ্যই ছিল গোলরক্ষককে থামানো, বলের পেছন ছোটা নয়। তারা সফল হয়েছে, দুটি গোলই এভাবে করেছে তারা।’
শিরোপা লড়াই থেকে আগেই ছিটকে পড়েছে বলে আর্সেনাল এই ম্যাচটি জিতলেও কোনো লাভ হতো না। তেমনি এই ম্যাচে হেরে গিয়েও তেমন কোনো ক্ষতি হয়নি। ৩৭ ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে তারা। পরের ম্যাচটি জিতলে তো কথাই নেই, না জিতলেও চ্যাম্পিয়নস লিগে জায়গা তাদের নিশ্চিত। যেমন নিশ্চিত চেলসি আর ম্যানচেস্টার ইউনাইটেডের জায়গাও।
চতুর্থ দল হিসেবে ইংলিশ প্রিমিয়ার লিগ থেকে চ্যাম্পিয়নস লিগে কারা যাচ্ছে, সেই নামটিও জানা যেতে পারে আজই। ম্যানচেস্টার সিটি আর টটেনহাম মুখোমুখি হচ্ছে আজ। এ ম্যাচে জিতলে টটেনহামই চলে যাবে ইউরোপ-সেরার টুর্নামেন্টে। ৩৬ ম্যাচে টটেনহাম ৬৭ এবং সিটি ৬৬ পয়েন্ট নিয়ে বর্তমানে চতুর্থ ও পঞ্চম স্থানে আছে।

No comments

Powered by Blogger.