বেঁচে আছে নিস্টলরয়ের আশা

তাহলে রুড ফন নিস্টলরয়ের বিশ্বকাপ শেষ? অনুশীলন শিবিরের জন্য নেদারল্যান্ডের প্রাথমিক দলে ডাক না পাওয়ায় এমন একটা প্রশ্নই উঠে গিয়েছিল। তবে নেদারল্যান্ডের কোচ বার্ত ফন মারউইক আশার কথাই শোনালেন এই স্ট্রাইকারকে। জানালেন, এই বিশ্বকাপ পরিকল্পনায় আছেন জাতীয় দলের হয়ে ৬৪ ম্যাচে ৩৩ গোল করা নিস্টলরয়।
আসলে দরজা পুরোপুরি বন্ধ না করে একটা সুযোগ দিতে চাইছেন কোচ। ১১ মে দল ঘোষণার আগে নিস্টলরয় যদি দুর্দান্ত কোনো কিছু করে দেখাতে পারেন, দলের দরজা খুলে যাবে তাঁর জন্য। ‘রুডের ব্যাপারে ১১ মে সিদ্ধান্ত নেব আমি। সেদিন যদি সে আমাকে আস্থা দিতে পারে যে সে বিশ্বকাপ খেলার মতো যথেষ্ট ভালো অবস্থায় আছে, আমি অবশ্যই ওকে দলে নেব’—বলেছেন কোচ।
বিশ্বকাপকে সামনে রেখে ১০-১৪ মে হোয়েনডারলোতে শুরু হবে ডাচ দলের প্রথম অনুশীলন শিবির। দ্বিতীয় প্রস্তুতি ক্যাম্প ১৯-৩১ মে, অস্ট্রিয়ায়।
একে একে বিশ্বকাপের প্রাথমিক দল ঘোষণা করছে সবাই। কাল যেমন করলেন প্যারাগুয়ে কোচ জেরার্ডো মার্টিনো। অনেক বিতর্কের পরও আর্জেন্টিনায় জন্ম নেওয়া লুকাস ব্যারিয়সকেও ডেকেছেন ৩০ জনের দলে। দুর্দান্ত ফর্মে থাকা বরুশিয়া ডর্টমুন্ডের এই ২৫ বছর বয়সী হবেন প্যারাগুয়ে দলে খেলা চতুর্থ আর্জেন্টাইন।

No comments

Powered by Blogger.