এশিয়াডে এবার বড় দল পাঠাবে বিওএ

এশিয়ান গেমসে তিন-চারটির বেশি দল আগে পাঠায়নি বাংলাদেশ। এ ধারা ভাঙতে যাচ্ছে। আগামী ১২ নভেম্বর চীনের গুয়াংজুতে শুরু হতে যাওয়া ১৬তম এশিয়ান গেমসে বড় দল পাঠাতে চায় বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ)।
কাল কুর্মিটোলা গলফ ক্লাবে অনুষ্ঠিত বিওএর সভা শেষে মহাসচিব কুতুবউদ্দিন আহমেদ জানিয়েছেন, এসএ গেমসে সোনা জেতা গলফ, কারাতে, বক্সিং ও উশু দলকে সুযোগ দেওয়া হবে আসন্ন গেমসে। ফুটবল, হকি, শ্যুটিং, কাবাডি দলের সঙ্গে আর্চারিও থাকছে। সাঁতার ও অ্যাথলেটিকসে একজন করে ছেলে ও মেয়ে পাঠানো হবে। এশিয়াডে এবার প্রথম ঢোকা ক্রিকেট দল পাঠানো হবে ছেলে ও মেয়ে দুই বিভাগেই।
হকি লিগ: হকি লিগ কমিটির কালকের সভার সিদ্ধান্ত অনুযায়ী লিগ শুরু হওয়ার কথা ৪ জুন। তবে একটা সংকট এখনো কাটেনি। গত মাসে হয়ে যাওয়া বিতর্কিত ক্লাব কাপ ফাইনালের ব্যাপারে সিদ্ধান্ত নিতে ফেডারেশনকে অনুরোধ জানিয়েছে লিগ কমিটি। অনেক নাটকের পর আলোকস্বল্পতার অজুহাতে ১৫ মিনিট কম খেলা হয়েছে ওই ফাইনালে। পরাজিত দল ঊষা বলেছে, গ্রহণযোগ্য সিদ্ধান্ত না হলে তারা লিগ খেলবে না। জয়ী ঘোষিত মোহামেডানের কথা, শিরোপা কেড়ে নেওয়া হলে তারা খেলবে না লিগে।
এশিয়ান যুব অ্যাথলেটিকস: সিঙ্গাপুরে আগামীকাল ও পরশু অনুষ্ঠেয় এশিয়ান যুব অ্যাথলেটিকস প্রতিযোগিতায় (অনূর্ধ্ব-১৮) বাংলাদেশ থেকে পাঠানো হয়েছে (গত মধ্য রাতে যাওয়ার কথা) একজন মাত্র অ্যাথলেট। বয়স বিবেচনায় সুযোগ পেলেন স্প্রিন্টার গোলাম মুর্তজা। সঙ্গে পাঠানো হয়েছে একজন কর্মকর্তা। একজন মাত্র অ্যাথলেট কেন? অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক শাহ আলমের যুক্তি, ‘টাকার অভাবে একজন অ্যাথলেটের বেশি পাঠানো গেল না।’

No comments

Powered by Blogger.