রোনালদো নন, রুনি

লিওনেল মেসি অন্য গ্রহের। বার্সেলোনার আর্জেন্টাইন প্লে-মেকার তুলনার বাইরে। তাই তো সেরার প্রশ্নে মেসিকে না টেনে ওয়েইন রুনি আর ক্রিস্টিয়ানো রোনালদোর মধ্যে কে সেরা, সেটা নিয়েই বললেন দানি আলভেজ। বার্সেলোনার এই ব্রাজিলিয়ান ডিফেন্ডারের চোখে ইংলিশ স্ট্রাইকার রুনিই সেরা।
‘সত্যিকার অর্থে রুনির প্রতি আমার দুর্বলতা আছে...। সে অসাধারণ, সত্যি অসাধারণ। যেভাবে সে সবকিছু করে তাতে বলতেই হবে রুনি একেবারে নিখুঁত। আসল কথা হচ্ছে রুনি রোনালদোর চেয়ে ভালো ফুটবলার’—কাল রাতের ‘এল ক্লাসিকো’র আগে বলেছেন আলভেজ।
গত মৌসুমে দুজনে প্রায় সমানে সমান খেললেও এ মৌসুমটা যে রুনিরই, আলভেজ সবাইকে মনে করিয়ে দিয়েছেন সেটাই। পরিসংখ্যান অবশ্য দুজনের পার্থক্যটা দেখাবে উনিশ-বিশ। বায়ার্ন মিউনিখের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগ কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে চোট পাওয়ার পরও দ্বিতীয় লেগে খেলেছিলেন রুনি। গোল করতে পারেননি। ম্যানইউর জার্সি গায়ে ৪১টি ম্যাচ খেলে ৩৪টি গোল করেছেন। সতীর্থদের দিয়েও করিয়েছেন প্রায় আধা ডজন। আর রোনালদো সতীর্থদের দিয়ে খুব একটা গোল করাতে না পারলেও নিজে ২৭ ম্যাচে ২৫ গোল করেছেন। রুনির কাঁধে ভর করে এবার ম্যানচেস্টার ইউনাইটেডও ভালো খেলেছে বলে দাবি আলভেজের।
আর মেসি? এই আর্জেন্টাইন ক্লাব সতীর্থকে কীভাবে দেখছেন ব্রাজিলিয়ান আলভেজ? ‘সে এখন বিশ্বের সেরা খেলোয়াড়’—নির্দ্বিধায় ঘোষণা করে দিলেন তিনি।

No comments

Powered by Blogger.