বিয়ের পর শোয়েব-সানিয়া

বিয়ের ‘উপহার’ হিসেবে টেনিস-বিশ্ব কী দিল সানিয়া মির্জাকে? র্যাঙ্কিংয়ে চার ধাপ অবনমন! বিয়ে করে র্যাঙ্কিংয়ের উন্নতি হয় না। সানিয়া সেটা আশাও করেননি নিশ্চয়ই। চার ধাপ নেমে ৯৩-এ চলে গেছেন ভারতীয় টেনিস তারকা। মেহেদি রাঙা হাতে আবার র্যাকেট কবে উঠবে কে জানে। দ্রুত কোর্টে না ফিরলে র্যাঙ্কিংয়ের ১০০-এর বাইরে চলে যেতে পারেন এই ২২ বছর বয়সী।
বিয়ের পর একটা সুখবরও অবশ্য শুনেছেন সানিয়া। তাঁর বর শোয়েব মালিককে ফেরত দেওয়া হয়েছে পাসপোর্ট। ৫ এপ্রিল থেকে সেটি হায়দরাবাদ পুলিশের জিম্বায় ছিল। মালিকের প্রথম স্ত্রী আয়েশার প্রতারণা মামলার কারণে সেটি জব্দ করেছিল পুলিশ। মামলা শেষ হয়ে গেলেও লালফিতার জটিলতার কারণে এত দিন পাসপোর্টটি হাতে পাচ্ছিলেন না পাকিস্তানি অলরাউন্ডার।
সুখবর আরেকটি আছে। মালিক আর সানিয়াকে পাকিস্তানের জনকল্যাণ মন্ত্রণালয়ের শুভেচ্ছাদূত বানানো হচ্ছে। পাকিস্তানের দ্রুত জনসংখ্যা বৃদ্ধি রোধে সচেতনতা বাড়াতে কাজ করবেন ‘শোয়েনিয়া’ জুটি। এ ব্যাপারে অবশ্য ‘প্রথম উদ্যোগ’টা নিজেদের সংসার থেকেই নিতে পারেন এই দুজন! তাতে শুধু পাকিস্তান নয়, ভারতের জনসংখ্যার ওপরও একটু চাপ কমে।
দ্বৈত নাগরিকত্বের প্রশ্ন যখন এলই, সেখানেও একটি খবর আছে। বিয়ের পর সানিয়া কখনো তাঁর শ্বশুরালয়ের হয়ে, মানে পাকিস্তানের হয়ে খেলবেন কি না সেই প্রশ্নটা আবারও উঠেছে। দুবাইয়ে গিয়ে থিতু হলেও সানিয়া অবশ্য ভারতের হয়েই খেলতে চান বলে জানিয়েছিলেন আগে।
শ্বশুরবাড়িতে সানিয়াকে আনুষ্ঠানিকভাবে বরণ করে নেওয়া হবে ২৫ এপ্রিল। এদিন শিয়ালকোটে সানিয়ার বৌভাত

No comments

Powered by Blogger.