ব্রাদার্স-মুক্তিযোদ্ধার প্রতীক্ষার জয়

বাংলাদেশ লিগে কাল জয় পেল ব্রাদার্স ও মুক্তিযোদ্ধা। নারায়ণগঞ্জে স্থানীয় শুকতারাকে ব্রাদার্স হারিয়েছে ১-০ গোলে। ঢাকায় চট্টগ্রাম মোহামেডানের বিপক্ষে মুক্তিযোদ্ধার জয় ২-১ ব্যবধানে।
প্রথম ম্যাচে মুক্তিযোদ্ধা এবং পঞ্চম ম্যাচে ফরাশগঞ্জকে হারানোর (দুটিই ১-০) পাঁচ ম্যাচ পর তৃতীয় জয় দেখল ব্রাদার্স। গত পাঁচ ম্যাচ থেকে মাত্র দুই পয়েন্ট পাওয়া ব্রাদার্সকে এদিন ৫০ মিনিটে জয়সূচক গোলটি এনে দিয়েছেন দিদার। আর এতে ১১ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে আবার চার নম্বরে উঠে এল দলটি। অন্যদিকে ১০ ম্যাচে শুকতারার পয়েন্ট ৭।
মুক্তিযোদ্ধার পয়েন্টও ১০ ম্যাচে ৭। ষষ্ঠ ম্যাচে শুকতারার সঙ্গে ড্র আর পরের ম্যাচে আরামবাগকে ৩-২ গোলে হারিয়ে ৪ পয়েন্ট পেয়েছিল তারা। কাল পিছিয়ে পড়েও মুক্তিযোদ্ধা ঘরে তুলল দ্বিতীয় জয়, অবনমন বাঁচানোর লড়াইয়ে যা হতে পারে মহার্ঘ।
২৫ মিনিটে চট্টগ্রাম মোহামেডানের লিংকনের করা গোলটি ৩ মিনিট পরেই ফুয়াদ আলী শোধ করার পর ৫৪ মিনিটে জয়সূচক গোলটি করেছেন রনি ইসলাম।
আগের ম্যাচে রহমতগঞ্জের কাছে পাঁচ গোলে বিধ্বস্ত হওয়ার পর প্রধান কোচ গোলাম সারোয়ার টিপুকে অব্যাহতি দেওয়ার খবর জানানো হয়েছে মুক্তিযোদ্ধা ক্লাব থেকে। গোলাম সারোয়ার অবশ্য বেশ কয়েক দিন ধরে ব্যক্তিগত সমস্যায় দলকে সময় দিতে পারছিলেন না। কোচের দায়িত্ব পালন করছিলেন তাঁর সহকারী আতিকুর রহমান। তাঁকেই দেওয়া হয়েছে প্রধান কোচের দায়িত্ব।
তবে মুক্তিযোদ্ধার সঙ্গে সম্পৃক্ত এক সংগঠক বলেছেন, কোচ নয়, দুর্বল সাংগঠনিক কাঠামোর এ দলটির ব্যবস্থাপনাতেই রয়েছে আসল গলদ। ব্যবস্থাপনা ঠিক না হলে বিশ্বখ্যাত কোনো কোচও এই দলকে অবনমনের হাত থেকে বাঁচাতে পারেন কি না, তা নিয়েই তাঁর সংশয়।
বাংলাদেশ লিগে আজ খেলা নেই। আগামীকালের খেলা: আরামবাগ-রহমতঞ্জ (বঙ্গবন্ধু স্টেডিয়াম, ৫টা)। চট্টগ্রাম আবাহনী-বিয়ানীবাজার (চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়াম, ৩.৩০ মিনিট)।

No comments

Powered by Blogger.