ফেদেরারের হার জিতলেন নাদাল

বিএনপি পারিবাস ওপেনের তৃতীয় রাউন্ডেই হোঁচট খেলেন রজার ফেদেরার। পরশু মার্কোস বাগদাতিসের কাছে ৫-৭, ৭-৫, ৭-৬ (৭/৪) গেমে হেরে বিদায় নিয়েছেন এক নম্বর তারকা। ফেদেরারের বিদায়ের দিনে মেয়েদের এককে হেরে গেছেন টুর্নামেন্টের গত আসরের চ্যাম্পিয়ন ভেরা জোনারেভা। পুরুষ এককের বর্তমান চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল অবশ্য উঠে গেছেন চতুর্থ রাউন্ডে। নাদালের সঙ্গী হয়েছেন অ্যান্ডি মারে, রবিন সোদারলিং, জো-উইলফ্রায়েড সোঙ্গা আর অ্যান্ডি রডিক।
গত অস্ট্রেলিয়ান ওপেনে ১৬ নম্বর গ্র্যান্ড স্লাম শিরোপা জেতার পর এটি ছিল ফেদেরারের প্রথম টুর্নামেন্ট। ২০০৪ সাল থেকে টানা তিনবার এখানে শিরোপা জেতার পর থেকেই খরা চলছে ফেদেরারের। এ নিয়ে টানা চতুর্থবার তিনি ব্যর্থ হলেন টুর্নামেন্টটির শিরোপা জিততে। ফেদেরার অবশ্য এই পরাজয়কে বড় কিছু করে দেখছেন না, ‘এমন নয় এটি আমার খেলা জঘন্যতম ম্যাচ। আজ রাতে আমার যেমন খুব ভালো সময় এসেছিল, তেমনি কিছু কিছু সময় আমি খুব বাজে খেলেছি।’
সেই বাজে খেলাটাই পুঁজি করে ফেদেরারের বিপক্ষে স্মরণীয় এক জয় তুলে নিলেন বাগদাতিস। সাইপ্রাসের ২৭ নম্বর র্যাঙ্কিংধারী ২৭ নম্বর খেলোয়াড় জানালেন, ‘আমার ক্যারিয়ারের এটাই সেরা জয়।’ তা তো হবেই। সাতবারের মুখোমুখি লড়াইয়ে এই প্রথম ফেদেরারের বিপক্ষে জিতলেন তিনি।

No comments

Powered by Blogger.