দলকে জিতিয়েই মাঠের বাইরে ধোনি

প্রথম ম্যাচে ২৯ বলে ৪২ করেও দলকে জেতাতে পারেননি। পরশু ৩৩ বলে অপরাজিত ৬৬ করে হলেন ম্যাচসেরা, দলও হারাল এর আগে টানা দুই ম্যাচ জেতা কলকাতা নাইট রাইডার্সকে। তারপরও একটা দুঃসংবাদ শুনতে হলো মহেন্দ্র সিং ধোনিকে, কনুইয়ের ইনজুরিতে মাঠের বাইরে থাকতে হবে তাঁকে ১০ দিন থেকে সপ্তাহ দুয়েক। ধোনির অনুপস্থিতিতে চেন্নাই সুপার কিংসকে নেতৃত্ব দেবেন সুরেশ রায়না।
ত্রয়োদশ ওভারে শেন বন্ডের বাড়তি লাফিয়ে ওঠা একটি বল এসে লাগে ধোনির বাহুতে। ব্যথা নিয়েই পরে দুর্দান্ত ব্যাটিং করেছেন, করেছেন কিপিংও। কিন্তু ম্যাচ শেষে পুরস্কার বিতরণীতে এসেছেন ডান হাতে আইসপ্যাক বেঁধে। চেন্নাই কোচ স্টিভেন ফ্লেমিং প্রথমে বলেছিলেন, ডিল্লি ডেয়ার ডেভিলসের বিপক্ষে পরের ম্যাচেই খেলবেন ধোনি। কিন্তু পরে এক্স-রের ফলাফলে জানা গেছে, এই ম্যাচসহ মিস করতে পারেন আরও চার-পাঁচ ম্যাচ।
পরশু ইডেনের গ্যালারি ঠাসা দর্শকের সামনে স্বাগতিক কেকেআরকে হারিয়েছে চেন্নাই ৫৫ রানে। টস জিতে ব্যাটিংয়ে নেমে প্রথম ১০ ওভারে ৩ উইকেট হারিয়ে ৫৯ রান করা চেন্নাই পরের ১০ ওভারে আর কোনো উইকেট না হারিয়ে তোলে ১০৫ রান। চতুর্থ উইকেট সুব্রামনিয়াম বদ্রিনাথকে (৩৩ বলে অপরাজিত ৪৩) নিয়ে ৬৫ বলে ১০৯ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন ধোনি। ১৬৫ রানের জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নামা কেকেআর প্রথম দুই ওভারেই হারায় আগের ম্যাচের হাফ সেঞ্চুরিয়ান দুই ওপেনারকে। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে শেষ পর্যন্ত করতে পারে তারা মাত্র ১০৯। ৩ উইকেট নিয়েছেন জাস্টিন কেম্প, দুটি লক্ষ্মীপতি বালাজি। ওয়েবসাইট।
দিল্লিতে টেন্ডুলকার-ঝড়
ম্যাচের আগে মজা করে বলেছিলেন, ‘শেবাগের উচিত আমাকে সম্মান করা।’ কাল কিন্তু শচীন টেন্ডুলকার নিজেই ‘সম্মান’ করলেন না শেবাগের দলের বোলারদের। অমিত মিশ্রর বলে আউট হওয়ার আগে ৩২ বলে করেছেন ৬৩। এই প্রতিবেদন লেখার সময় স্বাগতিক দিল্লি ডেয়ার ডেভিলসের বিপক্ষে ১৫ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৬৫ রান তুলেছে মুম্বাই ইন্ডিয়ানস। ৯ ওভারে ১০০ ছুঁয়েছে মুম্বাই, ১০ ওভার শেষে ১১২, দুটোই এবারের আইপিএলের রেকর্ড।

No comments

Powered by Blogger.