এলসিডি মনিটর তৈরি করবে ওয়ালটন

ওয়ালটন ব্র্যান্ডের ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিকস ও অটোমোবাইল পণ্য উত্পাদনকারী ও বাজারজাতকারী প্রতিষ্ঠান আরবি গ্রুপ এবার এলসিডি ও এলইডি টেলিভিশন, এয়ারকন্ডিশনার (এসি) ও কম্পিউটার মনিটর তৈরির ঘোষণা দিয়েছে। চলতি বছরের শেষ দিকে দেশেই এসব পণ্য উত্পাদন শুরু হবে।
গতকাল বৃহস্পতিবার ঢাকায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে প্রতিষ্ঠানের কর্মকর্তারা এসব তথ্য জানান। অনুষ্ঠানে প্রতিষ্ঠানের ভবিষ্যত্ পরিকল্পনা সম্পর্কে বিস্তারিত জানানো হয়।
রাজধানীর পল্টন এলাকায় ওয়ালটনের মিডিয়া অফিসে আয়োজিত এ সংবাদ সম্মেলনে প্রতিষ্ঠানের পরিচালক (বিপণন) এমদাদুল হক সরকার, পরিচালক (আন্তর্জাতিক বিপণন) মিজানুর রহমান ও পরিচালক (জনসংযোগ) হুমায়ুন কবীরসহ প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে জানানো হয়, এলসিডি ও এলইডি টেলিভিশন, এয়ারকন্ডিশনার (এসি) ও কম্পিউটার মনিটর তৈরির লক্ষ্যে ইতিমধ্যে গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড ও ওয়ালটন মাইক্রোটেক করপোরেশন নামে আরবি গ্রুপের দুটি অঙ্গপ্রতিষ্ঠানের ভবন নির্মাণের কাজ শুরু হয়েছে।
এ জন্য থাইল্যান্ড ও তাইওয়ান থেকে বিভিন্ন যন্ত্রপাতি ও প্রযুক্তি আমদানির কাজ শুরু হয়েছে। চালু হওয়ার পর কারখানা দুটি থেকে প্রতিবছর দেড় লাখ এসি, তিন লাখের বেশি এলসিডি ও এলইডি টিভি এবং তিন লাখের মতো কম্পিউটার মনিটর উত্পাদন করা হবে।
প্রতিষ্ঠানের কর্মকর্তারা জানান, ওয়ালটন দেশে উত্পাদিত এলসিডি ও এলইডি টিভি সাধারণ রঙিন টেলিভিশনের দামে বিক্রি করবে। এ ছাড়া এক টনের এসি ২৫ হাজার টাকার মধ্যে পাওয়া যাবে। মনিটরের দামও প্রচলিত দামের চেয়ে কম দামে বিক্রি হবে।

No comments

Powered by Blogger.