দেড় শ নলকূপ স্থাপনে দিনাজপুরে ঋণ দিচ্ছে রাকাব ও বিএমডিএ

রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব) ও বরেন্দ্র বহুমুখী উন্নয়ন প্রকল্প (বিএমডিএ) যৌথ উদ্যোগে দিনাজপুরে ঋণ বিতরণ শুরু করেছে।
এ কার্যক্রমের আওতায় দিনাজপুর জেলায় ১৫০টি গভীর নলকূপ স্থাপনের জন্য প্রায় ১০ হাজার কৃষকের মধ্যে আট কোটি ২৪ লাখ টাকার কৃষিঋণ বিতরণ করা হবে।
রাকাবের ব্যবস্থাপনা পরিচালক ম ফজলুল হক গত মঙ্গলবার বিরামপুর ডিগ্রি কলেজমাঠে এই ঋণ বিতরণ কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে এ তথ্য জানান। এতে সভাপতিত্ব করেন রাকাবের দিনাজপুর দক্ষিণ জোনের আঞ্চলিক ব্যবস্থাপক মো. খোরশেদুল আলম। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিএমডিএর চেয়ারম্যান নুরুল ইসলাম। এতে রাকাবের ব্যবস্থাপনা পরিচালক ছাড়াও বিশেষ অতিথি ছিলেন বিএমডিএর নির্বাহী পরিচালক এস এম আবদুল মান্নান।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন রাকাবের ঋণ ও অগ্রিম বিভাগের প্রধান খন্দকার গোলাম মোস্তফা, দিনাজপুর দক্ষিণ জোনের কর্মকর্তা মো. আবুল কালাম আজাদ, বিরামপুর উপজেলা চেয়ারম্যান মো. খায়রুল আলম ও দিনাজপুরে বিএমডিএর তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. ফিরোজ হোসেন।
খোরশেদুল আলম বলেন, ‘বরেন্দ্রর পানি আর রাকাবের মানি’ স্লোগান সামনে রেখেই কৃষকদের এ ঋণ দেওয়া হচ্ছে। কৃষকেরা যাতে হয়রানি ছাড়াই সহজ শর্তে কৃষিঋণ পান এবং পরিশোধ করতে পারেন, সে বিষয়ে রাকাব ও বিএমডিএ যৌথভাবে তদারক করবে।

No comments

Powered by Blogger.