ব্রোঞ্জেই সন্তুষ্ট বাংলাদেশ

হ্যান্ডবল থেকে খুব বড় আশা ছিল না বাংলাদেশের। প্রাপ্তিটা বড়ও হলো না। কাল নেপালকে ৪১-১১ গোলে হারিয়ে ব্রোঞ্জ নিশ্চিত করেছে বাংলাদেশ।
এই নেপালকে হারিয়েই এসএ গেমসের হ্যান্ডবলের শুরুটা করেছিল বাংলাদেশ। আশা জাগিয়েছিল আরও বড় কিছুরও। কিন্তু ভারতের কাছে সেমিফাইনালে হেরে সে আশার সমাধি হয়েছে। তবে বাংলাদেশের প্রধান কোচ উলফগং লোয়েক দলের এই অর্জনে খুশিই, ‘আমি খুশি। সেমিফাইনালে ভারতের বিপক্ষে প্রথম ২০ মিনিটের ধারাবাহিকতা ধরে রাখতে পারলে বাংলাদেশেরও সোনা জয়ের সুযোগ থাকত।’
ভারতের বিপক্ষে পরাজয়ের ব্যর্থতা ভুলতেই কি না, কাল শুরু থেকেই নেপালের রক্ষণে ঝাঁপিয়ে পড়ে বাংলাদেশ। করে যায় একের পর এক আক্রমণ। গোলও পেতে থাকে নিয়মিত বিরতিতেই। ম্যাচের প্রথম ১৫ মিনিটেই ১০-১ গোলে এগিয়ে যায় বাংলাদেশ। প্রথমার্ধ শেষ করে তারা ২৩-৫ গোলে এগিয়ে থেকে।
দ্বিতীয়ার্ধেও সাইদুজ্জামান, আসাদুল ও কামরুলদের কাছে অসহায় হয়ে পড়ে নেপালের রক্ষণ। এই অর্ধে ১৯ গোল পায় বাংলাদেশ। সর্বোচ্চ ৯ গোল করেছেন সাইদুজ্জামান, ৫টি করে গোল করেছেন আসাদুল ও কামরুল, ৪টি করে মাহবুবুল ও ওয়ালিউর এবং ৩টি করে গোল করেন খায়রুজ্জামান, ইমদাদুল ও কামেল।
এর আগে আফগানিস্তান ৪৭-৩৭ গোলে হারিয়েছে শ্রীলঙ্কাকে। আফগানিস্তান প্রথমার্ধে এগিয়ে ছিল ২০-১১ ব্যবধানে। দ্বিতীয়ার্ধে আফগানদের ২৭ গোলের বিপরীতে শ্রীলঙ্কা করতে পারে ১৬টি।
আজ বিকেল সাড়ে ৩টায় সোনার লড়াইয়ে মুখোমুখি হচ্ছে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। গ্রুপ ম্যাচে পাকিস্তান কিন্তু হারিয়েছে ভারতকে

No comments

Powered by Blogger.