আফগানিস্তান জিতল প্রথম সোনা

এবারের এসএ গেমসে কাল প্রথম সোনা জিতল আফগানিস্তান। তাদের সেই সোনা এল বাস্কেটবলে। আফগানদের প্রথম সোনা জয়ের উত্সবের দিনে বাস্কেটবলে ব্রোঞ্জ জিতেছে বাংলাদেশ।
বাস্কেটবলে বড় প্রত্যাশা ছিল না বাংলাদেশের। তাই ব্রোঞ্জ জিতে হতাশ নয় স্বাগতিক দল। ব্রোঞ্জের লড়াইয়ে নেপালকে ৭৫-৬২ পয়েন্টে হারিয়েছে তারা। আফগানিস্তান ও ভারতের মধ্যকার সোনার লড়াইয়ের ম্যাচটি বেশ জমেই উঠেছিল ধানমন্ডি ইনডোর স্টেডিয়ামে। তীব্র প্রতিদ্বন্দ্বিতার ম্যাচে আফগানিস্তান ভারতকে হারিয়েছে ৬৫-৬৪ পয়েন্টে। ম্যাচে শেষ বাঁশি বাজার আগে পর্যন্তও বলা যাচ্ছিল না কে জিতবে ম্যাচ। রেফারি শেষ বাঁশি বাজানোর কেবলই আগে ভারত ছুঁয়ে ফেলেছিল আফগানদের। কিন্তু অন্তিম মুহূর্তে আফগানিস্তান আবার ছাড়িয়ে যায় ভারতকে। প্রথমার্ধে অবশ্য ৪৪-৩৫ পয়েন্টে এগিয়ে ছিল আফগানিস্তানই।
বক্সিংয়ে বেঁচে থাকল আশা
বক্সিংয়ে একেবারেই হতাশ করেননি স্বাগতিক বক্সাররা। ৪৮ কেজি লাইট ফ্লাই ওজন শ্রেণীতে মশিউর রহমান ভুটানের লোবজানকে ১৫-৪ পয়েন্টে হারিয়ে সেমিফাইনালে উঠেছেন। তবে ৫১ কেজি ফ্লাই ওজন শ্রেণীতে ভারতের আমানদীপের কাছে হেরে গেছেন বাংলাদেশের ওয়াহিদুজ্জামান। এদিন বক্সিং রিংয়ে এ ছাড়া যে খেলাগুলো হয়েছে তাতে ৪৮ কেজি লাইট ফ্লাই ওজন শ্রেণীতে আফগানিস্তানের মোহাম্মদ আরেফ হারিয়েছেন নেপালের শচীনকে, ৫১ কেজি ফ্লাইয়ে পাকিস্তানের মোহাম্মেদ ওয়াসিম জয় পেয়েছেন শ্রীলঙ্কার দিলাঙ্কা সুরেশের বিপক্ষে।
টিটিতে ব্যর্থ দিন
উডেন ফ্লোর জিমনেসিয়ামে মনোরম উদ্বোধনী হলো টেবিল টেনিসের। কিন্তু এই ইভেন্টে দিনটি আর মনোরম থাকেনি বাংলাদেশের। দলগত মহিলা ইভেন্টে স্বাগতিকেরা ৩-০-তে হেরে গেছে ভারতের কাছে। আরেক ম্যাচে শ্রীলঙ্কার মেয়েরা হারিয়েছে মালদ্বীপকে

No comments

Powered by Blogger.