হত্যাকাণ্ডের অভিযোগ অস্বীকার করলেন জ্যাকসনের চিকিৎসক

প্রয়াত পপসম্রাট মাইকেল জ্যাকসনের চিকিৎসক কনরাড মারে তাঁর বিরুদ্ধে আনা অনিচ্ছাকৃত হত্যাকাণ্ডের অভিযোগ অস্বীকার করেছেন। গত সোমবার লস অ্যাঞ্জেলেসের একটি আদালতে হাজির হয়ে তিনি নিজেকে নির্দোষ দাবি করেন।
৫৬ বছর বয়সী কনরাড মারেকে ৭৫ হাজার ডলারের বিনিময়ে জামিন দেন লস অ্যাঞ্জেলেসের ওই আদালত। অনিচ্ছাকৃত হত্যাকাণ্ডের জন্য অভিযুক্ত ব্যক্তিদের জামিনের জন্য সাধারণত যে পরিমাণ অর্থ জামানত আদায় করা হয়, ওই অর্থ তার তিন গুণ। কিন্তু সরকারি কৌঁসুলিরা জামিন বাবদ যে অঙ্ক দাবি করেছিলেন, এটা তার চার ভাগের এক ভাগ। আগামী ৫ এপ্রিল পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে। দোষী সাব্যস্ত হলে মারেকে চার বছর পর্যন্ত কারাদণ্ড দেওয়া হতে পারে।
গত বছরের ২৫ জুন মাইকেল জ্যাকসন ৫০ বছর বয়সে মারা যান। মূলত চেতনানাশক ওষুধ প্রোপোফলের মাত্রাতিরিক্ত ব্যবহারের কারণেই তিনি মারা যান। আর এ ওষুধটা তাঁকে দিয়েছিলেন কনরাড মারে। এ জন্য মাইকেলের মৃত্যুকে হত্যাকাণ্ড হিসেবে চিহ্নিত করা হয়েছে।
চিকিৎসক মারের বিরুদ্ধে অনিচ্ছাকৃত হত্যাকাণ্ডের অভিযোগ তুলেছেন সরকারি কৌঁসুলিরা।
গত সোমবার বিচারকের সামনে ঋজু ভঙ্গিতে দাঁড়িয়ে মৃদুস্বরে কথা বলেন চিকিৎসক মারে। তিনি আদালতের কাছে তাঁর পাসপোর্ট জমা দিয়েছেন। এ ছাড়া তাঁর আঙুলের ছাপও নেওয়া হয়। আদালত তাঁকে দেশ ছেড়ে কোথাও না যাওয়ার আদেশ দেন। এর পরই কনরাড মারেকে ৭৫ হাজার ডলারের বিনিময়ে জামিন দেওয়া হয়। চিকিৎসক মারেকে নিজস্ব চেম্বারে বসে রোগী দেখার অনুমতিও দিয়েছেন আদালত। তবে আর কোনো রোগীকে চেতনানাশক না দেওয়ার নির্দেশ দেন আদালত।
বিচারক কিথ শোওয়ার্টজ চিকিৎসক মারেকে বলেন, ‘যেকোনো পরিস্থিতিতেই আপনি কোনো ধরনের চেতনানাশক ওষুধ ব্যবহার করতে পারবেন না। বিশেষ করে প্রোপোফল।’ বিচারক আরও বলেন, ‘আপনি সেটা ব্যবহার করবেন না, কাউকে ব্যবহারের পরামর্শও দেবেন না। যাই হোক না কেন, কোনোভাবেই আপনার কাছে সেটা থাকতে পারবে না। মানসিক উত্তেজনা প্রশমন করে, এমন ধরনের উচ্চমাত্রার কোনো ওষুধ আপনি কাউকে দেবেন না।’
শুনানির সময় মাইকেল জ্যাকসনের বাবা জো, মা ক্যাথেরিন, ভাই জারমেইন, টিটো, জ্যাকি, র্যান্ডি ও বোন লা টয়া আদালতে হাজির ছিলেন।
আদালতে হাজির হওয়ার পর এক সাংবাদিক জারমেইনকে প্রশ্ন করেছিলেন, চিকিৎসক মারের বিরুদ্ধে আনা অনিচ্ছাকৃত হত্যাকাণ্ডের অভিযোগ সম্পর্কে তিনি কী ভাবছেন? জবাবে তিনি শুধু বলেন, ‘এটা যথেষ্ট নয়।’ একই প্রশ্নের জবাবে জো জ্যাকসন বলেন, তাঁরা ন্যায়বিচার প্রত্যাশা করছেন।
জ্যাকসন পরিবারের আইনজীবী ব্রায়ান অক্সম্যান অনিচ্ছাকৃত হত্যাকাণ্ডের অভিযোগ সম্পর্কে সিবিএস টেলিভিশনকে বলেন, বিশ্বজুড়ে মাইকেলের কোটি কোটি ভক্তসহ কাউকেই এটা সন্তুষ্ট করতে পারবে না।
চিকিৎসক মারে যখন আদালতে হাজির হন, তখন মাইকেল জ্যাকসনের বেশ কয়েকজন ভক্ত ‘জাস্টিস ফর মাইকেল’ বলে চিৎকার করেন।
জ্যাকসনের আইনজীবী এড শেফরন আদালতের বাইরে সাংবাদিকদের বলেন, বিভিন্ন কারণে ওই ঘটনাটি তাঁর মক্কেলের জন্য দুঃস্বপ্নের। এর মধ্যে অন্যতম হচ্ছে মাইকেলের মতো একজন বন্ধুকে হারিয়েছেন তিনি

No comments

Powered by Blogger.