তেলেঙ্গানার জন্য শিগগিরই সুখবর আসছে: প্রণব

ভারতের অর্থমন্ত্রী প্রণব মুখোপাধ্যায় বলেছেন, শিগগিরই অন্ধ্র প্রদেশের তেলেঙ্গানা অঞ্চলের জন্য কিছু সুখবর আসছে। ওই অঞ্চলের নয়জন মন্ত্রীর একটি প্রতিনিধিদল তাঁর সঙ্গে সাক্ষাত্ করলে তিনি তাঁদের এ কথা বলেন।
গত রোববার প্রণব মুখোপাধ্যায়ের সঙ্গে আলোচনার পর প্রতিনিধিদলের নেতা ও রাজ্যের তথ্য ও পর্যটনমন্ত্রী গীতা রেড্ডি সংক্ষিপ্ত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বলেন, ‘আমরা এ ব্যাপারে নিজেদের মধ্যে (পদত্যাগপত্র প্রত্যাহারের অনুরোধ) আলোচনা করব। আমাদের উদ্দেশ্য ক্ষমতায় থাকা নয়, আমরা ওই অঞ্চলের জনসাধারণের প্রত্যাশা পূরণ করতে চাই।’
এর আগে প্রতিনিধিদলটি দলের অন্য সিনিয়র নেতার সঙ্গে সাক্ষাত্ করেন এবং তাঁদের তেলেঙ্গানা রাজ্য প্রতিষ্ঠার ব্যাপারে একটি সময়সীমা বেঁধে দেওয়ার জন্য শীর্ষ নেতৃত্বকে অনুরোধ করার আহ্বান জানান। বিভিন্ন সংবাদমাধ্যম এবং টিভি চ্যানেলগুলোতে এ খবর প্রচার করা হয়। এর আগে এ অঞ্চলের ১৩ জন মন্ত্রী ফ্যাক্স বার্তায় তাঁদের পদত্যাগপত্র পাঠান। তাঁরা একটি যৌথ পত্রে কংগ্রেসের সভানেত্রী সোনিয়া গান্ধীর কাছে এ পদত্যাগপত্র পাঠান। প্রতিনিধিদল কেন্দ্রীয় নগর উন্নয়নমন্ত্রী এস জয়পাল রেড্ডি ও কংগ্রেসের ওয়ার্কিং কমিটির সদস্য কে কেশব রাওয়ের (উভয়েই তেলঙ্গানার অধিবাসী) সঙ্গে সাক্ষাত্ করেন। রেড্ডিকে তাঁরা পদত্যাগ করতে বলেননি বরং তাঁরা চান, সরকারে থেকে তিনি তেলেঙ্গানার জন্য সংগ্রাম করে যাবেন।

No comments

Powered by Blogger.