বেনজির হত্যাকারীদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা জারদারির

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী প্রয়াত বেনজির ভুট্টোর হত্যাকারীদের বিরুদ্ধে যুদ্ধ শুরুর ঘোষণা দিলেন পাকিস্তানি প্রেসিডেন্ট আসিফ আলী জারদারি। গত সোমবার পবিত্র আশুরার মিছিলে আত্মঘাতী হামলার তীব্র নিন্দা করেন তিনি। গত মঙ্গলবার লাহোরের খায়েরপুর এলাকায় একটি সেতুর উদ্বোধন শেষে এক জনসমাবেশে প্রেসিডেন্ট জারদারি এ নিন্দা জানান। তিনি ওই আত্মঘাতী হামলার হোতাসহ বেনজির ভুট্টোর হত্যাকারীদের বিরুদ্ধে লড়াই শুরুর মাধ্যমে দোষীদের শাস্তি দেওয়ার অঙ্গীকার করেন।
আসিফ আলী জারদারির বরাত দিয়ে দ্য ডেইলি টাইমস পত্রিকা গতকাল বুধবার জানায়, ‘যারা বেনজির ভুট্টোকে হত্যা করেছে, যারা করাচি জ্বালিয়েছে এবং আমাদের সেনাদের হত্যা করছে, তাদের বিরুদ্ধে আমরা লড়াই শুরু করব।’
করাচিতে সহিংসতার কথা উল্লেখ করে জারদারি বলেন, ওই হামলা ছিল দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র। উল্লেখ্য, গত সোমবার আশুরার মিছিলে আত্মঘাতী বোমা হামলায় ৪৩ জন নিহত হয়। তালেবান গতকাল এই হামলার দায়িত্ব স্বীকার করেছে।
জারদারি বলেন, ‘করাচির প্রাণহানিতে আমার হূদয় কাঁদছে।’ ওই সন্ত্রাসী হামলার পরিকল্পনাকারী ও অর্থদাতাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য সিন্ধু সরকারের প্রতি আহ্বান জানান পাকিস্তানি প্রেসিডেন্ট।

No comments

Powered by Blogger.