সাফ ব্যর্থতায় ক্ষমা চাইলেন সালাউদ্দিন

সাফ ফুটবলের সেমিফাইনালে ভারতের কাছে বিদায়ের ক্ষত এখনো শুকাতে পারেনি বাংলাদেশের দর্শকেরা। উপচেপড়া গ্যালারি থেকে সেদিন আশাভঙ্গের বেদনায় তারা মাঠে ছুড়েছিল পানির বোতল, কলার খোসা। সাফ ফুটবলে হারের জন্য দর্শকদের কাছে কাল ক্ষমা চাইলেন বাফুফের সভাপতি কাজী সালাউদ্দিন, ‘বাংলাদেশের মানুষ ফুটবলপ্রেমী, এটা তো বলার অবকাশ নেই। মাঠে কী পরিমাণ দর্শক এসেছে, সেটা সবাই দেখেছে। তারা খেলা দেখে হয়তো দুঃখ পেয়েছে। কিন্তু এটাই ফুটবল। এখানে হার-জিত তো থাকবেই। তার পরও আমি ওইসব দর্শকের কাছে ক্ষমা চাইছি।’
এই হারে ভবিষ্যতের জন্য একটা শিক্ষাও নিয়েছেন তিনি, ‘আমরা একটা জিনিস তো শিখতে পেরেছি, ফুটবল যদি মাঠে থাকে, তাহলে দর্শকের অভাব হবে না। কিন্তু ভবিষ্যতে যাতে মানসম্পন্ন ফুটবল উপহার দেওয়া যায়, সেটার দিকেও আমাকে খেয়াল রাখতে হবে। খেলার জন্য যা যা দরকার, সেই প্রতিশ্রুতি বাফুফে দেবে।’
ডিডো-পরবর্তী ডামাডোল সামলে শাহীদুর রহমান সান্টুই আছেন আপত্কালীন কোচের দায়িত্বে। আগামী দুটি আন্তর্জাতিক টুর্নামেন্টের (সাফ গেমস ও এশিয়ান চ্যালেঞ্জ কাপ) দায়িত্বেও তিনিই থাকছেন। তাই এখনই নতুন কোনো কোচের কথা চিন্তাভাবনা করছেন না সালাউদ্দিন, ‘এখনই নতুন কোনো কোচের কথা ভাবছি না। আমি ৪-৫ জায়গায় খোঁজ লাগিয়েছি। আমি চাই, মানসম্পন্ন কোচ, যাঁদের অতীতে ভালো কিছু করার রেকর্ড আছে। এমন কোচই আমার দরকার।’

No comments

Powered by Blogger.