বুদ্ধদেব ভট্টাচার্যের গ্রেপ্তার দাবি করেছেন মমতা

পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেসের নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির অভিযোগ এনে রাজ্যের মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যকে অবিলম্বে গ্রেপ্তার করার দাবি জানিয়েছেন। একই সঙ্গে তিনি বামফ্রন্ট সরকারকে অবিলম্বে বরখাস্ত করার দাবি জানিয়েছেন কেন্দ্রীয় সরকারের কাছে।
গতকাল রোববার বিকেলে মমতা কলকাতার কালিঘাটের তৃণমূল কংগ্রেসের রাজ্য সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে এই দাবি করেন।
মমতা বলেন, হুগলির আরামবাগে আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি ঘটেছে। সেখানে সিপিএমের অস্ত্রধারী বাহিনী তৃণমূলের কর্মীদের ওপর হামলা চালিয়ে যাচ্ছে। আরামবাগের পরিস্থিতি নন্দীগ্রাম ও সিঙ্গুরের চেয়েও ভয়াবহ।
তাই মমতা মুখ্যমন্ত্রীকে অবিলম্বে গ্রেপ্তারের দাবিতে কাল সোমবার ও পরশু মঙ্গলবার রাজ্যব্যাপী তৃণমূলের ডাকে সভা-সমাবেশ এবং বিক্ষোভ সমাবেশের কর্মসূচি ঘোষণা করেছেন। মমতা বলেন, তিনি রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির কথা জানিয়ে বার্তা পাঠিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিবের কাছে। রাজ্যে আইনশৃঙ্খলা পরিস্থিতির এই অবনতির জন্য দায়ী স্বয়ং মুখ্যমন্ত্রী। তাঁকে অবিলম্বে এই রাজ্য থেকে বিদায় করে দেওয়ার জন্য তিনি আন্দোলনে নামছেন।
মমতা দাবি করেন, বুদ্ধদেব গ্রেপ্তার হলেই রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতি হবে। সন্ত্রাস থাকবে না। মাওবাদী আন্দোলন বন্ধ হয়ে যাবে।
মমতা কটাক্ষ করে বলেন, রাজ্যের স্বরাষ্ট্রসচিব আজ যেন হয়ে উঠেছেন সিপিএমের রাজ্য সম্পাদক। মুখ্য সচিব হয়ে উঠেছেন সিপিএমের মুখ্য উপদেষ্টা। তাই এই সরকারের অবিলম্বে বিদায় হওয়া দরকার।

No comments

Powered by Blogger.