'ইন্দিরা গান্ধীর মতো মমতা বন্দ্যোপাধ্যায়কে গুলি করুন', বিতর্কিত পোস্ট ঘিরে চাঞ্চল্য by সেবন্তী ভট্টচার্য্য

‘ইন্দিরা গান্ধীর মতো মমতা বন্দ্যোপাধ্যায়কে গুলি করুন। আপনি যদি এটি করতে না পারেন তবে আমি নিরাশ করব না।’ সোশ্যাল মিডিয়ায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নামে এই বিতর্কিত পোস্ট করায় কৃত্তি শর্মা নামে এক কলেজ ছাত্রীকে কলকাতার তালতলা থানার পুলিশ গ্রেফতার করলো। লেককটাউনের এক আবাসন থেকে আটক করা হয় ওই পড়ুয়াকে। তিনি বি’কম দ্বিতীয় বর্ষের পড়ুয়া।এমনকী আরজি করে কান্ডে নির্যাতিতার নাম ও ছবি পোস্টও নাকি করেছিলেন ওই ছাত্রী। কলকাতা পুলিশ এই ঘটনার বিষয়ে একটি বিবৃতি প্রকাশ করে বলেছে, "অভিযুক্ত যার  ইনস্টাগ্রাম আইডি 'কৃতিসোশ্যাল', তিনি  আরজি কর হাসপাতালের সাম্প্রতিক ঘটনা সম্পর্কিত তিনটি ইনস্টাগ্রাম পোস্ট করেছিলেন ৷ তার মধ্যে নির্যাতিতার পরিচয় ও ছবি পোস্ট, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য এবং হুমকি-সহ দুটি পোস্ট শেয়ার করা হয়েছে এবং এই পোস্টগুলি উস্কানিমূলক এবং সামাজিক অস্থিরতা সৃষ্টি করতে পারে।"

মুহূর্তে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায় এই পোস্ট। বিষয়টি পুলিশের নজরে আনে রাজ্যের শাসকদল তৃণমূল। তৃণমূল নেতা কুণাল ঘোষ এক্স হ্যান্ডেলে তা তুলে ধরে লেখেন, ‘এবার কি ঘুরিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রাণনাশের বার্তা বাজারে ছাড়া শুরু?’ বিষয়টি শোরগোল শুরু হতেই তদন্তে নামে কলকাতা পুলিশ। এর পর সোমবার অভিযুক্তকে গ্রেপ্তার করে তালতলা থানার পুলিশ।

এদিকে আর জি করের মৃত তরুণী চিৎসক যে গণধর্ষণের শিকার হয়েছিলেন আগেই আন্দাজ করা হয়েছিল। সোমবার ময়নাতদন্তের রিপোর্টে তা আরও স্পষ্ট হয়েছে। বলা হয়েছে, তাঁকে গলা টিপে, নাক-মুখ চেপে ধরে খুন করা হয়। ফরেন্সিক মেডিসিনের বিশেষজ্ঞদের কথায়, এমন নৃশংস কাজ করতে গেলে একাধিক ব্যক্তির প্রয়োজন। কারও একার পক্ষে একইসঙ্গে গলা টিপে, নাকমুখ চেপে ধরে খুন করা সম্ভব নয়। প্রশ্ন একটাই, খুনের আগেই কি তাঁকে ধর্ষণ করা হয়েছিল? নাকি, খুনের পর ধর্ষণ করা হয়? ফরেন্সিক মেডিসিনের বিশেষজ্ঞদের কথায়, তা নির্ভর করবে পারিপাশ্বিক পরিস্থিতির উপর। মৃত্যুর আগে অথবা পরে তরুণীকে নির্যাতন করা হয়েছিল। গণধর্ষণও চলে।

No comments

Powered by Blogger.