গাজা অবরোধের অবসান না হওয়া পর্যন্ত গণ আন্দোলন চলবে: হামাস

হামাসের রাজনৈতিক শাখার প্রধান ইসমাইল হানিয়া
গাজা অবরোধের অবসান না হওয়া পর্যন্ত গণ আন্দোলন চলবে: হামাস ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের রাজনৈতিক শাখার প্রধান ইসমাইল হানিয়া বলেছেন, গাজা উপত্যকার ওপর থেকে ইহুদিবাদী ইসরাইলের অবরোধ তুলে না নেয়া পর্যন্ত শান্তিপূর্ণভাবে গণ আন্দোলন অব্যাহত থাকবে।
ইসরাইল সীমান্তে প্রতিষ্ঠিত একটি প্রতিবাদ শিবিরে দেয়া বক্তৃতায় ইসমাইল হানিয়া গতকাল (সোমবার) একথা বলেছেন। তিনি প্রতিশ্রুতি ব্যক্ত করে বলেন, “আমরা ফিলিস্তিনে ফিরব, আমাদের গ্রাম ও বায়তুল মুকাদ্দাস শহরে ফিরব।” 
হামাস নেতা বলেন, “যদিও আমরা চলমান ‘মার্চ অব রিটার্ন’ কর্মসূচি নিয়ে দ্বিতীয় সপ্তাহ পার করেছি এবং শান্তিপূর্ণ ও জনপ্রিয় এই আন্দোলনের অনেক লক্ষ্য অর্জিত হয়েছে তবু তা এখনো শুরুর পর্যায়ে রয়েছে।” তিনি সতর্ক করে বলেন, “প্রয়োজন হলে হামাস আবার ইহুদিবাদী ইসরাইলের বিরুদ্ধে অস্ত্র ধরতে প্রস্তুত রয়েছে।”
গত ৩০ মার্চ ফিলিস্তিনের ভূমি দিবস উপলক্ষে গাজা সীমান্তে আয়োজিত অবস্থান কর্মসূচিতে ইহুদিবাদী ইসরাইলের সেনারা গুলি চালালে ২০ জন নিরস্ত্র ফিলিস্তিনি শহীদ হন। এরপর গত শুক্রবার একই ধরনের কর্মসূচিতে ইহুদিবাদী সেনারা গুলি চালিয়ে ১০ ফিলিস্তিনিকে হত্যা করে। এ নিয়ে সারা বিশ্বে ইহুদিবাদী ইসরাইলের বিরুদ্ধে নানামুখী সমালোচনা চলছে।

No comments

Powered by Blogger.