সাতকানিয়ায় সমাপ্ত হল ৩ দিনের উন্নয়ন মেলা


সাতকানিয়া উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত উন্নয়ন মেলা-২০১৮ শেষ হয়েছে শনিবার।  চট্টগ্রামের সাতকানিয়া মডেল হাইস্কুল  মাঠে ১১-১৩ জানুয়ারি পর্যন্ত এ মেলা চলে।

বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক গৃহীত সরকারের উন্নয়ন কার্যক্রম ও ভবিষ্যৎ কর্মপরিকল্পনা জনগণেরসামনে তুলে ধরা, এমডিজি অর্জনে সাফল্য প্রচার এবং এসডিজি কার্যক্রমে জনগণকে উদ্বুদ্ধকরার লক্ষ্যে উপজেলা প্রশাসন।

২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করা এবং ২০৪১ সালের মধ্যে “সমৃদ্ধ ও উন্নত বাংলাদেশ” এ রূপান্তরের অগ্রযাত্রাকে বেগবান করার দৃঢ় আত্মপ্রত্যয় সারাদেশে সরকার এ মেলার আয়োজন করে।

উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত তিনদিন ব্যাপী উন্নয়ন মেলায় ৬০টি  স্টলে সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান, ব্যাংক, বীমা, আর্থিক প্রতিষ্ঠান স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে।

গত তিনদিন জুড়ে স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহমেলায় প্রচুর দশর্ণার্থীদের সমাগম ছিলো। বর্তমান সরকারের উন্নয়ন অগ্রযাত্রার সাফল্যকে সর্বস্তরের জনগণের নিকট তুলে ধরা এবং সংশ্লিষ্ট সরকারি দপ্তরগুলোর মধ্যে উৎসাহ-উদ্দীপনা সৃষ্টি করাই এ মেলার উদ্দেশ্য বলে জানান সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মোহাম্মদ মোবারক হোসেন।


শেষি দিন বিকেলে উন্নয়ন মেলা পরিদর্শণে যায় সাতকানিয়া-লোহাগাড়া আসনের সাংসদ প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী।

No comments

Powered by Blogger.