চেয়ারম্যান পদে আ’লীগ প্রার্থীদের জয়জয়কার

সাধারণ নির্বাচন, উপ-নির্বাচন ও বন্ধ ঘোষিত কেন্দ্রে পুনঃনির্বাচন মিলে দেশের ১৬০টি ইউনিয়ন পরিষদে রোববার ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এতে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থীদের জয়জয়কার। ৪২টি ইউপিতে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থীরা। চেয়ারম্যান পদে বিএনপির ৩, আওয়ামী লীগের বিদ্রোহী ৮, বিএনপির বিদ্রোহী ৩ এবং স্বতন্ত্র ও অন্যান্য ৮ জন প্রার্থী বিজয়ী হয়েছেন। যুগান্তর রিপোর্ট, ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর-
কুমিল্লা ও দাউদকান্দি : হোমনা উপজেলার ভাষানিয়ায় চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী যুবলীগ নেতা কামরুল ইসলাম। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন বিএনপির আবু নাসের। তিতাসের জিয়ারকান্দিতে আ’লীগের আলী আশরাফ বিজয়ী হয়েছেন।
পীরগঞ্জ (রংপুর) : বড়আলমপুরে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হাফিজার রহমান (আনারস) বিজয়ী হয়েছেন। অন্যদিকে বড়দরগা ইউপিতে চেয়ারম্যান পদে আ’লীগের নুরুল হক বিজয়ী হন।
সিরাজগঞ্জ : সলঙ্গায় ঘুড়কা ইউপিতে চেয়ারম্যান পদে আ’লীগ প্রার্থী জিল্লুর রহমান বিজয়ী হয়েছেন।
ভোলা, দৌলতখান ও মনপুরা : মনপুরায় আমানতউল্লাহ আলমগীর, দৌলতখানের সৈয়দপুর ইউনিয়নে গোলাম সরোয়ার ভুট্টু ও হাজিপুর ইউনিয়নে (বিনা প্রতিদ্বন্দ্বিতায়) হামিদুর রহমান টিপু চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন। তিনজনই আ’লীগের।
জকিগঞ্জ (সিলেট) : জকিগঞ্জের বিরশ্রী ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী আবদুস সালাম চৌধুরী বিজয়ী।
জামালপুর ও ইসলামপুর : সাপধরি ইউনিয়নে আওয়ামী লীগের মো. জয়নাল আবেদীন বিএসসি, নোয়ারপাড়া ইউনিয়নে আওয়ামী লীগের মো. গোলাম মোস্তফা, বেলগাছা ইউনিয়নে আওয়ামী লীগের আবদুল মালেক ও কুলকান্দি ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী জিয়াউর রহমান সনেট বিজয়ী।
মানিকগঞ্জ : হরিরামপুরে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সৈয়দ হোসেন ইমাম সোনা বিজয়ী।
গাইবান্ধা : ফুলছড়ি উপজেলার উড়িয়া ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী মহাতাব উদ্দিন সরকার বিজয়ী।
তালতলী : পঁচাকোড়ালিয়া ইউনিয়নে মুক্তিযোদ্ধা মো. নজির হোসেন কালু পাটোয়ারী (আওয়ামী লীগ), ছোটবগী ইউনিয়নে মুহা. তৌফিকউজ্জামান তনু (আওয়ামী লীগ), কড়ইবাড়িয়া ইউনিয়নে মো. আলতাফ হোসেন আকন (স্বতন্ত্র), বড়বগী ইউনিয়নে মো. আলমগীর মিঞা আলম মুন্সী (আওয়ামী লীগ), নিশানবাড়িয়া ইউনিয়নে দুলাল ফরাজী (আওয়ামী লীগ) বিজয়ী হয়েছেন।
পাবনা ও সাঁথিয়া : উপজেলার করমজা ইউনিয়নে আ’লীগ প্রার্থী হোসেন আলী বাগছি বিজয়ী।
নাজিরপুর : দেউলবাড়ি দোবরায় আ’লীগের মাস্টার মো. অলিউল্লাহ, কলারদোয়ানিয়ায় বিএনপির মো. হাসানাত ডালিম ও শ্রীরামকাঠী ইউনিয়নে আ’লীগের উত্তম কুমার মৈত্র বিজয়ী।
নোয়াখালী ও সেনবাগ : উপজেলার মোহাম্মদপুর ও কেশরপাড় ইউনিয়নে আওয়ামী লীগ প্রার্থীরা বিজয়ী হয়েছেন। তারা হলেন মো. রুহুল আমিন ও বেলাল হোসেন ভুঁইয়া।
সাতক্ষীরা : শ্যামনগরের রমজাননগরে আ’লীগের বিদ্রোহী প্রার্থী শেখ আল মামুন জয়ী হয়েছেন।
দিনাজপুর : বিরলে বিজোড়া ইউনিয়নে আ’লীগের আমজাদ হোসেন ও পলাশবাড়ীতে স্বতন্ত্র প্রার্থী আবদুস শুকুর (আনারস) বিজয়ী হয়েছেন।
কলাপাড়া ও কুয়াকাটা : পটুয়াখালীর কলাপাড়ার ধুলাসার ইউপি নির্বাচনে আওয়ামী লীগের মো. আবদুল জলিল এবং লতাচাপলীতে আওয়ামী লীগ প্রার্থী মো. আনছার উদ্দিন মোল্লা বিজয়ী হয়েছেন।
সন্দ্বীপ : দীর্ঘাপাড়ে আওয়ামী লীগের প্রার্থী মো. আনোয়ার হোসেন টিটু জয়ী হয়েছেন।
শরীয়তপুর : জাজিরা উপজেলার বড় গোপালপুরে আওয়ামী লীগের প্রার্র্থী মাহবুবুর রহমান লিটু সরদার ও বিকেনগর ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী মো. সাইদুর রহমান জয়ী হয়েছেন।
জয়পুরহাট : ক্ষেতলাল উপজেলার তুলসীগঙ্গা ইউনিয়নে হাইকুল ইসলাম লেবু (আ’লীগ বিদ্রোহী) ও  বড়তারা ইউনিয়নে বোরহান উদ্দিন (আ’লীগ) জয়ী হয়েছেন।
কাঁঠালিয়া (ঝালকাঠি) : সদর ইউপিতে আ’লীগ প্রার্থী রবিউল ইসলাম কবির নির্বাচিত হয়েছেন।
লালমনিরহাট : পাটগ্রামের বাউড়ায় আ’লীগ প্রার্থী আবুল কালাম আযাদ নির্বাচিত হয়েছেন।
লোহাগড়া (নড়াইল) : উপজেলার কোটাকোলে আ’লীগ প্রার্থী মারিয়া হোসেন নির্বাচিত হয়েছেন।
চাঁদপুর : মতলব দক্ষিণের খাদেরগাঁওয়ে আ’লীগের সৈয়দ মঞ্জুর হোসেন রিপন ও মতলব উত্তরের সুলতানাবাদে আ’লীগের বিদ্রোহী প্রার্থী মঞ্জুর মোর্শেদ স্বপন নির্বাচিত হয়েছেন।
লক্ষ্মীপুর : রামগঞ্জের লামচরে আ’লীগ প্রার্থী মাহেনারা পারভিন পান্না নির্বাচিত হয়েছেন।
কোটালীপাড়া : হিরন ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী গোলাম কিবরিয়া চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।
দশমিনা : পটুয়াখালীর দশমিনার চরবোরহানে আ’লীগ প্রার্থী নজির সরদার নির্বাচিত হয়েছেন।
কালকিনি (মাদারীপুর) : এনায়েতনগরে আ’লীগ প্রার্থী শহিদুল্লাহ মারুফ ও পূর্বএনায়েতনগরে স্বতন্ত্র প্রার্থী রেহেনা নেয়ামুল আকন নির্বাচিত হয়েছেন।
ব্রাহ্মণবাড়িয়া : বাঞ্ছারামপুরের আইয়ূবপুরে আ’লীগ প্রার্থী নজরুল ইসলাম ও দরিয়াদৌলতে আ’লীগ প্রার্থী শরিফুল ইসলাম রিপন নির্বাচিত হয়েছেন।
টেকেরহাট (মাদারীপুর) : রাজৈরের হোসেনপুরে হাবিবুর রহমান (আ’লীগ, বিদ্রোহী), খালিয়ায় হামিদুল শাহআলম (আ’লীগ বিদ্রোহী), আমগ্রামে জাহিদুর রহমান টিপু (আ’লীগ, বিদ্রোহী) ও বদরপাশায় সাবিনা আক্তার মিরু (আ’লীগ প্রার্থী) নির্বাচিত হয়েছেন।
চাঁপাইনবাবগঞ্জ : শিবগঞ্জের কানসাটে আওয়ামী লীগের বেনাউল ইসলাম নির্বাচিত হয়েছেন।
মির্জাপুর, সখীপুর ও গোপালপুর (টাঙ্গাইল) : মির্জাপুরের ভাওড়া ইউনিয়নে আ’লীগের মো. আমজাদ হোসেন, লতিফপুর ইউনিয়নে আ’লীগের মো. জাকির হোসেন, আজগানা ইউনিয়নে আ’লীগের মো. রফিকুল ইসলাম সিকদার রফিক, তরফপুর ইউনিয়নে বিএনপির মো. সাইদ আনোয়ার, বহুরিয়া ইউনিয়নে বিএনপির মো. আবদুস সামাদ এবং ফতেপুর ইউনিয়নে বিএনপির বিদ্রোহী মো. আবদুর রউফ মিয়া। অন্যদিকে সখীপুর উপজেলার গজারিয়ায় আ’লীগ প্রার্থী আবদুল মান্নান মিঞা ও দাড়িয়াপুরে আ’লীগ প্রার্থী আনছার আলী আসিফ বিজয়ী হয়েছেন। গোপালপুর উপজেলার নগদাশিমলায় আ’লীগ প্রার্থী হোসেন আলী নির্বাচিত হয়েছেন।
সুনামগঞ্জ : জামালগঞ্জ সদর ইউনিয়নে বিএনপির বিদ্রোহী প্রার্থী সাজ্জাদ মাহমুদ সাজিব ও উত্তর ইউনিয়নে বিএনপির বিদ্রোহী প্রার্থী রজব আলী বিজয়ী হয়েছেন।
কালিয়াকৈর (গাজীপুর) : মৌচাক ইউনিয়নে আওয়ামী লীগের লোকমান হোসেন বিজয়ী হয়েছেন।

No comments

Powered by Blogger.