ডিবিএইচ মিউচুয়াল ফান্ড আইপিও আসছে ১৩ ডিসেম্বর থেকে

১২০ কোটি টাকার ডিবিএইচ প্রথম মিউচুয়াল ফান্ডের আইপিও তথা প্রাথমিক শেয়ারের জন্য আবেদনপ্রক্রিয়া ১৩ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে। নিবাসী বাংলাদেশিরা ২০ ডিসেম্বর এবং অনাবাসী বাংলাদেশিরা (এনআরবি) ২৯ ডিসেম্বর পর্যন্ত এই মিউচুয়াল ফান্ডের আইপিওর জন্য আবেদন করতে পারবেন।
ডিবিএইচ প্রথম মিউচুয়াল ফান্ডটিতে নিবাসী বাংলাদেশিদের জন্য ৩২ কোটি টাকা, অনাবাসী বাংলাদেশিদের জন্য চার কোটি টাকা এবং মিউচুয়াল ফান্ডের জন্য চার কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে।
ডিবিএইচের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। এতে বলা হয়, মিউচুয়াল ফান্ডটির স্পন্সর ডেল্টা ব্র্যাক হাউজিং ফাইন্যান্স করপোরেশন লিমিটেড (ডিবিএইচ) একটি ‘ট্রিপল এ’ ক্রেডিট রেটিংপ্রাপ্ত প্রতিষ্ঠান। এটি বেসরকারি খাতের একটি গৃহঋণ প্রদানকারী বিশেষায়িত প্রতিষ্ঠান। বর্তমানে ডিবিএইচ দুই হাজার ৫৬০ কোটি টাকার অধিক মূল্যের সম্পদ ব্যবস্থাপনা করছে।
ডিবিএইচ নিত্যনতুন আর্থিক পণ্যসেবা চালু করা এবং এর বিকাশে সর্বদা সক্রিয় ও অঙ্গীকারবদ্ধ। এরই ধারাবাহিকতায় পুঁজিবাজারের উন্নয়নে অবদান রাখতে এই মিউচুয়াল ফান্ডটির স্পন্সর হওয়ার সিদ্ধান্ত নিয়েছে ডিবিএইচ।
রকফেলার অ্যান্ড কোম্পানির অঙ্গপ্রতিষ্ঠান এলআর গ্লোবাল বাংলাদেশ এএমসি এই ফান্ডটির সম্পদ ব্যবস্থাপক নিযুক্ত হয়েছে।
স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংককে ডিবিএইচ মিউচুয়াল ফান্ডের কাস্টডিয়ান এবং বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডকে (বিজিআইসি) ‘ট্রাস্টি’ নিযুক্ত করা হয়েছে।
আগ্রহী বিনিয়োগকারীরা ওয়েবসাইট থেকে ডিবিএইচ ফার্স্ট মিউচুয়াল ফান্ড-সংক্রান্ত প্রসপেক্টাস ও আবেদনপত্র ডাউনলোড করতে পারবেন। ওয়েবসাইটটির ঠিকানা হচ্ছে: www.lrglobalbd.com।

No comments

Powered by Blogger.