ভারত ছাড়ার চিন্তা করিনি : আমির খান

‘আমার বা আমার স্ত্রীর ভারত ছাড়ার কোনো ইচ্ছা নেই। ভারতীয় হয়ে আমি গর্বিত। তবে যা বলেছি, তাতে আমি অনড়।’ বলিউডের জনপ্রিয় অভিনেতা আমির খান এক বিবৃতিতে বুধবার এ কথা বলেছেন। হিন্দুস্তান টাইমস জানিয়েছে, কয়েক দিনের জন্য মুম্বাইয়ের বাইরে ঘুরে আসতে চান আমিরের পরিবার। বুধবার তার বিরুদ্ধে এক বিজেপি নেতা রাষ্ট্রদ্রোহের মামলা করেছেন। ৫০ বছর বয়সী বলিউড তারকা বিবৃতিতে বলেন, আমরা কখনও ভারত ছেড়ে যাওয়ার চিন্তা করিনি, ভবিষ্যতে করব না। তবে বিরোধিতার খাতিরে অনেকে আমার বক্তব্যের ভুল ব্যাখ্যা দিয়েছেন।
তারা আমার সাক্ষাৎকারও ভালোভাবে পড়েননি। ভারত আমার দেশ। আমি ভারতকে ভালোবাসি। এ দেশে জন্ম নিয়ে নিজেকে সৌভাগ্যবান মনে করি। আর এখানেই আমি থাকছি, অন্য কোথাও নয়। সোমবার এক অনুষ্ঠানে আমির খান ভারতে ‘অসহিষ্ণুতা’ বেড়ে যাওয়ায় তার পরিবারের আতংকের কথা উল্লেখ করেন। ধর্মীয় অসহিষ্ণুতায় দিন দিন বেড়ে যাওয়া নিরাপত্তাহীনতার পরিপ্রেক্ষিতে তার স্ত্রী কিরণ রাও ভয়ে আছেন। তাদের সন্তানদের নিরাপত্তা নিয়েও তারা আতংকিত। এরই পরিপ্রেক্ষিতে তার স্ত্রী তাকে বলেন, ‘তাহলে আমাদের কি ভারত ছেড়ে যাওয়া উচিত?’ অসহিষ্ণুতা ইস্যুতে কথা বলায় আমিরের বিরুদ্ধে বিষোদ্গার করেছে ক্ষমতাসীন বিজেপি এবং সাংস্কৃতিক অঙ্গনে তাদের অনুসারীরা। টুইটার ও ফেসবুকে কটাক্ষ করা হয়েছে আমিরকে। তবে আমিরের পক্ষেও কথা বলেছেন অনেকে।

No comments

Powered by Blogger.