র‍্যাব হেফাজতে ইউজিসি কর্মকর্তার মৃত্যু

র‍্যাব হেফাজতে ওমর সিরাজ (ফাইল ছবি)
মেডিকেল কলেজে ভর্তির প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে আটক বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সহকারী পরিচালক ওমর সিরাজ র‍্যাব হেফাজতে মারা গেছেন।
গতকাল বৃহস্পতিবার রাতে হঠাৎ বুকে ব্যথা অনুভব করলে রাজধানীর হৃদরোগ ইনস্টিটিউটে নেওয়া হয় তাঁকে। পরে সেখানে রাত ১২টার দিকে তাঁর মৃত্যু হয় বলে র‍্যাব ৪-এর পক্ষ থেকে জানানো হয়েছে। এরপর ময়নাতদন্তের জন্য রাতেই তাঁর লাশ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে নেওয়া হয়।
গত ১৮ সেপ্টেম্বর রাজধানীর শেরেবাংলা নগর থেকে মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে ওমর সিরাজসহ তিনজনকে আটক করে পুলিশ। পরে দুদিনের রিমান্ড শেষে ২৪ সেপ্টেম্বর মামলা র‍্যাবের কাছে হস্তান্তর করা হয়। র‍্যাব-৪ গত ২৮ সেপ্টেম্বর ওমর সিরাজকে আবারও দুদিনের রিমান্ডে নেয়। সেখানে গতকাল রাতে অসুস্থ হলে হাসপাতালে নেওয়ার পর মৃত্যু হয় তাঁর।
এদিকে, নিহত সিরাজের বড় ভাই আশরাফুল আলম এটিকে পরিকল্পিত হত্যাকাণ্ড বলে অভিযোগ করেছেন। তিনি বলেন, ‘প্রথমে র‍্যাব থেকে ওর স্ত্রী নম্বরে ফোন করে বলেছে যে ওমর সিরাজ হঠাৎ করে অসুস্থ হয়ে পড়ে, সেখান থেকে তাকে আমরা হাসপাতালে পাঠাই, ওখানে তার মৃত্যু হয়েছে।’ তিনি অভিযোগ করেন, ‘একটা পরিকল্পনা করে তাঁকে ফাঁসানো হয়েছে। আর যারা ফাঁসিয়েছে তারা র‍্যাবের সহযোগিতায় তাঁকে হত্যা করেছে।’
ওমর সিরাজের স্ত্রী সাবিনা পারভিন শম্পা বলেন, ‘তার কোনো অসুখ নাই, হৃদরোগও না। রিমান্ডে নেওয়ার আগেও তাঁর সঙ্গে দেখা হয়েছে। তিনি তখন সুস্থ ছিলেন।’
এদিকে এ মৃত্যুর ঘটনার সঠিক তদন্তের জন্য সিরাজের আইনজীবীর সঙ্গে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান সিরাজের ভাই আশরাফুল আলম।

No comments

Powered by Blogger.