ইতালির নাগরিক হত্যায় জঙ্গী সম্পৃক্ততা নেই : সুরঞ্জিত

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত বলেছেন, ইতালিয় নাগরিক হত্যাকাণ্ডে আন্তর্জাতিক জঙ্গীবাদের সাথে সংশ্লিষ্টতার বিষয়ে প্রচারণা চালানো হচ্ছে। ইতালির কূটনীতিক আমাদের পররাষ্ট্রমন্ত্রীর সাথে বৈঠক করে একমত হয়েছেন যে, এর সাথে আন্তর্জাতিক জঙ্গী সংগঠন আইএস-এর সংশ্লিষ্টতা নেই। বহির্বিশ্বের কাছে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করতে এ হত্যাকাণ্ড ঘটানো হয়েছে।
আজ শুক্রবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির গোলটেবিল মিলনায়তনে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত এক আলোচনা সভায় তিনি একথা বলেন।
সুরঞ্জিত সেন বলেন, কিছু জাতীয় সমস্যা আমাদের পীড়া দিচ্ছে। এর মধ্যে একটি ইতালিয় নাগরিক হত্যাকাণ্ড। এ নিয়ে অনেকে অনেক কথা বলছেন। এ হত্যার ঘটনা নিয়ে যে কথার জট তৈরি হয়েছে অচিরেই তার সমাধান হবে। কূটনৈতিক জোনে ওই খুনের ঘটনায় এটা প্রমাণ হয়েছে যে, সেখানে আরো বেশি নিরাপত্তা ও শৃঙ্খলা থাকা দরকার ছিল। এই হত্যাকাণ্ডে বিদেশিদের কাছে আমাদের ভাবমূর্তি নষ্ট হয়েছে।
তিনি আরো বলেন, উন্নয়নের গতিকে থামিয়ে দিতে এবং দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করতে এমন হত্যার ঘটনা ঘটেছে কিনা, তাও খতিয়ে দেখতে হবে।
সুরঞ্জিত বলেন, আমাদের ক্রিকেটভাগ্য এখন তুঙ্গে। বৃহস্পতি যখন তুঙ্গে তখন বাংলাদেশ-অস্ট্রেলিয়া খেলা হবে, আমরা মুখিয়েছিলাম। কিন্তু খেলা হলো না। কেন হলো না, বিশ্বের কোনো কিছু রাজনীতির ঊর্ধ্বে নয়। তিনি বলেন, পাকিস্তান একটি জঙ্গী আক্রান্ত দেশ। সেখানে কেউই যায় না। কী দরকার ছিল আমাদের মহিলা ক্রিকেটারদের সেখানে পাঠানোর। ওই দেশের সন্ত্রাসের দুর্নাম ঘোচাতে গিয়ে আমরা সন্ত্রাসবাদের কথার বলি হলাম। এ নিয়ে প্রধানমন্ত্রীর পুঙ্খানুপুঙ্খ বিশ্লেষণ প্রয়োজন।
মেডিক্যালে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের আন্দোলন প্রসঙ্গে আওয়ামী লীগের এই উপদেষ্টা পরিষদের সদস্য বলেন, মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের প্রশ্নপত্র যদি ফাঁস হয়ে থাকে তাহলে আপনারা অকাট্য প্রমাণ উপস্থাপন করুন। অকারণে বিভ্রান্তি ছড়িয়ে তো বিশৃঙ্খলা সৃষ্টির দরকার নেই।
আয়োজক সংগঠনের উপদেষ্টা জাহাঙ্গীর আলম খানের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন আওয়ামী লীগের উপ কমিটির সহ সম্পাদক এম এ করিম, কাউন্সিলর হাসিবুর রহমান মানিক, বাংলাদেশ স্বাধীনতা পরিষদের সভাপতি জিন্নাত আলী খান, বাংলাদেশ আওয়ামী লীগের সংযুক্ত আরব আমিরাত শাখার সভাপতি ইঞ্জিনিয়ার মনোয়ার হোসেন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।

No comments

Powered by Blogger.