কালিহাতীতে পাখির মতো গুলি করে মানুষ মারা হয়েছে : কাদের সিদ্দিকী

কৃষক শ্রমিক জনতা লীগ সভাপতি বঙ্গবীব আব্দুল কাদের সিদ্দিকী বীর উত্তম বলেছেন, বাংলাদেশে পাখি মারা নিষিদ্ধ। অথচ কালিহাতীতে পাখির মতো গুলি করে মানুষ মারা হয়েছে।
১৮ সেপ্টেম্বর কালিহাতী ও ঘাটাইলের হামিদপুর বাসস্ট্যান্ডে জনতার বিক্ষোভে পুলিশের গুলিতে চারজন নিহত এবং ৫০ জন আহত হওয়ার প্রতিবাদে আজ শুক্রবার দল আয়োজিত প্রতিবাদ সভায় এ কথা বলেন তিনি।
কালিহাতী আরএস পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে কৃষক শ্রমিক জনতা লীগ প্রতিবাদ সভার ঘোষণা দিলে একই স্থানে ও একই সময়ে শোকসভা পালনের কর্মসূচি দেয় কালিহাতী পৌর আওয়ামী লীগ। পাল্টাপাল্টি সভা আহবান করায় প্রশাসন গত বৃহস্পতিবার রাতে ১৪৪ ধারা জারি করে। পরে কালিহাতী বাসস্ট্যান্ড থেকে পূর্বদিকে বল্লা রোডে সভা করে কৃষক শ্রমিক জনতা লীগ। অন্যদিকে কালিহাতী বাসস্ট্যান্ডে মিছিলসহ সংক্ষিপ্ত সভা করে পৌর আওয়ামী লীগ।
প্রতিবাদ সভায় কাদের সিদ্দিকী আরো বলেন, পুলিশ বাদি হয়ে মামলা করেছে। সেখানে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজহারুল ইসলাম তালুকদারকে আসামি করা হয়নি। অথচ তাকেই প্রথম আসামি করা উচিত ছিল।
সভায় আরো বক্তব্য দেন দলের কেন্দ্রীয় নেতা ইকবাল সিদ্দিকী ও টাঙ্গাইল জেলা শাখার সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম।
অন্য দিকে আজ বিকেলে কালিহাতী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজহারুল ইসলাম তালুকদারের নেতৃত্বে একটি মিছিল কালিহাতী বাসস্ট্যান্ডে এসে বল্লা রোডে কৃষক শ্রমিক জনতা লীগের সভাস্থলে যাওয়ার চেষ্টা করে। পুলিশ বাধা দিলে সেখানে সংক্ষিপ্ত সভায় মোজহারুল ইসলাম তালুকদার বক্তব্য দেন।
এ ব্যাপারে মোজহারুল ইসলাম তালুকদারের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ১৪৪ ধারার বাইরে মিছিল ও সভা করা হয়েছে।

No comments

Powered by Blogger.