বিশাল সামরিক মহড়া শুরু করতে যাচ্ছে ইরান

ইরানের সেনাবাহিনী দেশটির পশ্চিম ও উত্তর-পশ্চিমাঞ্চলে বিশাল সামরিক মহড়া শুরু করতে যাচ্ছে। খতামুল আম্বিয়া বিমান প্রতিরক্ষা ঘাঁটির পৃষ্ঠপোষকতায় আগামীকাল (সোমবার) থেকে ‘মহররম’ নামের এ মহড়া শুরু হবে।
মহড়ায় ইরানি সেনাবাহিনীর র‍্যাপিড অ্যাকশন ইউনিটগুলোর পাশাপাশি খতামুল আম্বিয়া ঘাঁটির রাডার ও ক্ষেপণাস্ত্র ইউনিটগুলো অংশ নেবে। সেইসঙ্গে ইরানের বিমান বাহিনীও এ মহড়ায় উল্লেখযোগ্য ভূমিকা পালন করবে।
ইরানি সেনাবাহিনীর পদাতিক ফোর্সের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আহমাদ রেজা পুরদাস্তান আজ (রোববার) তেহরানে সাংবাদিকদের বলেছেন, ইসলামি প্রজাতন্ত্র ইরানের প্রতি সম্ভাব্য হুমকির মোকাবিলায় এ মহড়া চালানোর পরিকল্পনা করা হয়েছে। ইরানের সশস্ত্র বাহিনীর যুদ্ধ প্রস্তুতি বাড়ানো হচ্ছে এ মহড়ার অন্যতম লক্ষ্য।
বিশ্বের যেসব শক্তি ইরানে হামলা চালানোর স্বপ্ন দেখছে তাদেরকে ইরানের সশস্ত্র বাহিনী যে দাঁতভাঙা জবাব দেয়ার জন্য প্রস্তুত রয়েছে তা দেখানো হবে মহড়ার আরেকটি লক্ষ্য। জেনারেল পুরদাস্তান বলেন, এই মুহূর্তে মার্কিন সমর্থিত তাকফিরি সন্ত্রাসীরা ইরানের জন্য হুমকি সৃষ্টির চেষ্টা করছে। কিন্তু বাস্তবে তারা ঘোরের মধ্যে রয়েছে এবং তাদের স্বপ্ন কখনও বাস্তবায়িত হবে না বলে তিনি ইরানের জনগণকে আশ্বস্ত করেন।
সূত্র : রেডিও তেহরান

No comments

Powered by Blogger.