জিয়াউর রহমানের মাজার ভাঙচুর

বিএনপির প্রতিষ্ঠাতা ও শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজার ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। গতরাতে এ ঘটনা ঘটে। বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান মানবজমিন অনলাইনকে জানান, বুধবার রাতে কোন এক সময় দুর্বৃত্তরা জিয়াউর রহমানের মাজার ভাঙচুর করেছে। সকালে গিয়ে দেখা যায়, জিয়াউর রহমানের সমাধিস্থলের পাশের গোল চত্বরের ৯টি মার্বেল পাথরের প্লেট ভেঙে ফেলা হয়েছে। এরমধ্যে ৪টি প্লেট দুর্বৃত্তরা নিয়ে  গেছে এবং ৫টি প্লেট ভেঙে  ফেলে রেখেছে।  মাজারের দায়িত্বে থাকা মিজানুর রহমান জানান, তিনি সকাল ৬টায় এসে দেখেন প্লেটগুলো ভাঙ্গা। রাতে কে বা কারা এ ঘটনা ঘটিয়েেেছ তা দেখেননি তিনি। উল্লেখ্য, ১৯৮১ সালের ৩০শে মে একদল বিপথগামী সেনা সদস্যের হাতে নিহত হন জিয়াউর রহমান। এরপর তার লাশ  চন্দ্রিমা উদ্যানে ি সমাহিত করা হয়। ২০০২ সালের ডিসেম্বরে এই উদ্যানে জিয়ার সমাধি কমপ্লেক্স নির্মাণ করা হয়।
জিয়ার কবর ঘিরে থাকা নকশার ওপর পড়ে আছে ভাঙা টাইলস। ছবিটি বেলা ১১টা ৫৫ মিনিটে তোলা। ছবি: সাজিদ হোসেনরাজধানীর চন্দ্রিমা উদ্যানে থাকা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মূল কবরকে ঘিরে তৈরি করা নকশায় থাকা কয়েকটি মার্বেল পাথর ভেঙে ফেলার অভিযোগ পাওয়া গেছে। আজ বৃহস্পতিবার সকালে সেখানে মার্বেলের ভাঙা টাইলস পড়ে থাকতে দেখা যায়।
জিয়ার কবর ঘিরে থাকা নকশার ওপর পড়ে আছে ভাঙা টাইলস। ছবিটি বেলা ১১টা ৫৫ মিনিটে তোলা। ছবি: সাজিদ হোসেনকবরের পরিচ্ছন্নতা রক্ষা করতে বিএনপি থেকে মিজানুর রহমান নামের এক ব্যক্তিকে নিয়োগ দেওয়া হয়েছে। তিনি সাংবাদিকদের জানান, সকালে গিয়ে তিনি কবরকে ঘিরে থাকা নকশার মার্বেল পাথরের ১১টি টাইলস ভাঙা অবস্থায় পড়ে থাকতে দেখেন।
জিয়ার কবর ঘিরে থাকা নকশার ওপর পড়ে আছে ভাঙা টাইলস। ছবিটি বেলা ১১টা ৫৫ মিনিটে তোলা। ছবি: সাজিদ হোসেনবিএনপির চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান প্রথম আলোকে বলেন, কে বা কারা কবরের নকশা ভেঙেছে, তাঁরা এখনো তা জানতে পারেননি।

No comments

Powered by Blogger.