রাজনৈতিক দৃষ্টিভঙ্গিতে ভোট চাই না আমি -আনিসুল হক

ভোটারদের কাছে রাজনৈতিক দৃষ্টিভঙ্গিতে ভোট চান না আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী আনিসুল হক। গতকাল তেজগাঁও কলেজ প্রাঙ্গণে এক সভায় এমনটাই জানান তিনি। এ সময় আনিসুল হকের বক্তৃতার ফাঁকে স্থানীয় ও কলেজ ছাত্রলীগ নেতাকর্মীরা দলীয় স্লোগান তুলতেই তাদের থামিয়ে দিয়ে আনিসুল হক স্পষ্ট ভাষায় বলেন, এ নির্বাচন কোনও রাজনৈতিক আদর্শের মেন্ডেট নয়। এটা কোনও পলিটিক্যাল স্লোগানের নির্বাচন নয়। এটা ঢাকার মেয়র নির্বাচন। মাননীয় নেত্রী শেখ হাসিনা এবং আওয়ামী লীগ আমাকে সমর্থন দিয়েছেন। তাই বলে আমি শুধু রাজনৈতিক দৃষ্টিভঙ্গিতে ভোট চাই না। মানুষের মধ্যে নানা রাজনৈতিক মতাদর্শ থাকতেই পারে। আমার আবেদন যে  পক্ষেরই হোক, যে মতাদর্শেরই হোক- আপনারা বিবেচনা করুন কে পারবে এই শহর চালাতে। আপনার যদি মন চায় আমাকে ভোট দিবেন। এ সময় স্লোগানধারি আওয়ামী লীগ কর্মীদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, শুধু আদর্শের তীর ধরে সামনের দিকে এগুনো যাবে না। যার মধ্যে আদর্শ আছে, যোগ্যতা আছে, স্পৃহা আছে, সততার রেকর্ড আছে, অভিজ্ঞতার ঝুলি আছে- এমন একজন মেয়র প্রয়োজন। ৫ বছরের জন্য আপনারা আমাকে নির্বাচিত করুন। কারণ আমার পেছনে কোন ব্যাগেজ নেই, সামনেও কোনও ব্যাগেজ থাকবেও না ইনশাআল্লাহ। গতকাল দুপুরে রাজধানীর তেজগাঁও কলেজে নির্বাচনী প্রচারণা সভা শেষে তিনি সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, এখন কিসের অস্বাভাবিক পরিস্থিতি? সবাই ঘুরছি, ভোট চাচ্ছি। এখানে আপনারা অস্বাভাবিক পরিস্থিতি কোথায় দেখছেন? এরপর তিনি বেগম খালেদা জিয়ার গাড়িবহরে হামলা ও ইসি থেকে চিঠি প্রদান প্রসঙ্গে বলেন, বেগম জিয়া একজন বড় নেত্রী। তিনবার প্রধানমন্ত্রী ছিলেন। তার গাড়িবহরে হামলার তীব্র নিন্দা জানিয়ে আসছি প্রতিদিন। আমি তাকে সম্মান করেই বলছি, যদি আইন বলে উনার গাড়িবহর নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করে তাহলে মাননীয় নেত্রীর কাছে আশা করতেই পারি আইন মেনে চলার। অন্য আরেক প্রশ্নের জবাবে আনিসুল বলেন, দেখুন সেনাবাহিনী সম্পর্কে আমার বক্তব্য স্পষ্ট। সবাই যদি চায় তাহলে সেটা করা উচিত। এটা ইসির দায়িত্ব। এ নিয়ে আমার কোনও মত অথবা দ্বিমত নেই। আমি চাই সুষ্ঠু সুন্দর পরিবেশে একটা গ্রহণযোগ্য নির্বাচন। গতকালের এ সভায় আনিসুল হকের সঙ্গে উপস্থিত ছিলেন সাবেক মন্ত্রী ফারুক খান, তেজগাঁও কলেজের অধ্যক্ষ আব্দুর রশিদ, সংসদ সদস্য শাহজাহান কামাল, আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, ঢাকা উত্তরের যুবলীগ সভাপতি মাইনুল হোসেন নিখিল, ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম প্রমুখ। তেজগাঁও কলেজের সভা শেষে এদিন তিনি কচুক্ষেত বাজার, কাফরুল, দামালকোট হয়ে ভাষানটেকে জনসংযোগ শেষে একটি পথসভায় যোগ দেন। এরপর তিনি মাটিকাটা, মানিকদি হয়ে মিরপুরের পল্লবী থানার সামনে হারুন মোল্ল্লা মাঠে ‘ভোট ফর সমাধানযাত্রা, ভোট ফর আনিসুল হক’ শীর্ষক কনসার্টে যোগ দেন। কনসার্ট মঞ্চে আনিসুল হকের সঙ্গে ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, স্থানীয় আওয়ামী লীগ নেতা এখলাস উদ্দিন মোল্লা, চলচ্চিত্র প্রযোজক ও অভিনেতা ডিপজল, কণ্ঠশিল্পী মমতাজ বেগম এমপি প্রমুখ। কনসার্ট মঞ্চ নির্বাচনী বক্তব্য ছাড়াও আনিসুল হকের পক্ষে মমতাজ বেগমের নেতৃত্বে ঘড়ি মার্কায় স্লোগান দেয়া হয়। কনসার্টে মমতাজ ছাড়াও গান পরিবেশন করেন জয় শাহরিয়ার, কিশোর, পারভেজ প্রমুখ।

No comments

Powered by Blogger.