বায়তুল মোকাররম এলাকায় বিক্ষোভ, লতিফ সিদ্দিকীর ফাঁসি দাবি

মহানবী (সা.), হজ ও তাবলিগ জামায়াত নিয়ে আপত্তিকর মন্তব্য করায় টেলিযোগাযোগমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীর ফাঁসির দাবিতে ঢাকায় বড় ধরনের বিক্ষোভ হয়েছে।

শুক্রবার বায়তুল মোকাররম জাতীয় মসজিদে জুমার পর হেফাজতে ইসলামসহ কয়েকটি ইসলামী দল ও সাধারণ মুসল্লিরা এ বিক্ষোভে অংশ নেন।

নামাজের পর বায়তুল মোকাররম থেকে মিছিলটি বের হয়ে পুরানা পল্টন এবং দৈনিক বাংলা মোড় হয়ে ফের বায়তুল মোকাররমের উত্তর গেইটে সমাবেশে মিলিত হয়। এ সময় লতিফ সিদ্দিকীর ফাঁসি দাবি করে মুসুল্লিদের স্লোগান দিতে দেখা যায়।

এদিকে, পূর্ব ঘোষিত এই কর্মসূচি ঘিরে আজানের পরপর অতিরিক্ত পুলিশ অবস্থান নেয় বায়তুল মোকাররম জাতীয় মসজিদ এলাকায়। সমাবেশ চলাকালে ওই এলাকা কর্ডন করে রাখে তারা।

হেফাজতে ইসলামের লালবাগ কার্যালয়ের সামনে থেকে সংগঠনের নায়েবে আমির আবদুল লতিফ নেজামী ও যুগ্ম-মহাসচিব মুফতি ফয়জুল্লাহর নেতৃত্বে বিশাল মিছিল বের করা হয়। পরে আজিমপুরে সমাবেশ অনুষ্ঠিত হয়।

অন্যদিকে, পূর্বঘোষিত এই কর্মসূচির অংশ হিসেবে লতিফ সিদ্দিকীর বিচার দাবি করে আজ জুমার পর সারাদেশে বিক্ষোভ করেছে হেফাজতে ইসলামীসহ বিভিন্ন ইসলামী দল এবং সাধারণ মুসুল্লিরা।

গত ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর শেখ হাসিনার সঙ্গে সফরে নিউ ইয়র্কে এক অনুষ্ঠানে মহানবী (সা.), হজ, তাবলিগ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয় সম্পর্কে আপত্তিকর মন্তব্য করে সমালোচিত হন লতিফ সিদ্দিকী।

এ ঘটনায় দেশে বিক্ষোভ ছড়িয়ে পড়লে লতিফ সিদ্দিকীকে মন্ত্রিসভা থেকে সরিয়ে দেয়া হয়েছে বলে জানায় আওয়ামী লীগ। তবে তাকে কেবল মন্ত্রিসভা থেকে নয়, দল থেকেও সরিয়ে দেয়া হবে বলে দলের জ্যেষ্ঠ নেতারা জানিয়েছেন।

No comments

Powered by Blogger.