'সরকার নয়, লতিফ সিদ্দিকীই বেকায়দায়' -প্রধানমন্ত্রী শেখ হাসিনা

আজ শুক্রবার বিকেলে গণভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
যুক্তরাষ্ট্রে হজ ও তাবলিগ জামাত নিয়ে ডাক ও টেলিযোগাযোগ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তিমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীর বক্তব্যে সরকার নয়, তিনি নিজেই বেকায়দায় পড়েছেন বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
আজ শুক্রবার বিকেলে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন তিনি।
প্রধানমন্ত্রীর সাম্প্রতিক যুক্তরাষ্ট্র সফর সম্পর্কে জানাতে এ সংবাদ সম্মেলন আয়োজন করা হয়।
যুক্তরাষ্ট্রে টাঙ্গাইল সমিতির আলোচনা সভায় আবদুল লতিফ সিদ্দিকীর মন্তব্যের কারণে সরকার বেকায়দায় পড়েছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, 'লতিফ সিদ্দিকীর বক্তব্যে সরকার নয়, তিনি নিজেই বেকায়দায় পড়েছেন। কারণ সরকার তো একথা বলেনি। এতে সরকারের বেকায়দায় পড়ার কিছু নেই।'
তিনি বলেন, 'কেউ যদি অবিবেচকের মতো কথা বলে সেটা আমাদের কাছে গ্রহণযোগ্য হবে না।'
এ সময় প্রধানমন্ত্রী লতিফ সিদ্দিকীকে মন্ত্রিসভা ও দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়ার বিষয়ে সিন্ধান্তের কথাও পুনর্ব্যক্ত করেন।
শেখ হাসিনা বলেন, 'আমি বলেছি তিনি মন্ত্রিসভায় থাকবেন না। এটাই হবে। একজন মন্ত্রীকে বিদায় দিতে হলে কতগুলো প্রসিডিওর মানতে হয়। আমি নির্দেশ দিলেই তিনি পদত্যাগ করবেন। রাষ্ট্রপতি এখন হজে আছেন। মন্ত্রিপরিষদ সচিবও হজে আছেন। তারা দেশে ফিরে আসলে এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।'
এছাড়া লতিফ সিদ্দিকীকে দল থেকে অব্যাহতি প্রসঙ্গে তিনি বলেন, 'আওয়ামী লীগ একটি গণতান্ত্রিক দল। কাউকে বাদ দিতে হলে গঠনতন্ত্র মেনেই তা করতে হবে।'
এর আগে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী তার সাম্প্রতিক যুক্তরাষ্ট্র সফর এবং জাতিসংঘের সাধারণ পরিষদের ৬৯তম অধিবেশনে যোগদান সম্পর্কিত বিস্তারিত তথ্য তুলে ধরেন।
এ প্রসঙ্গে প্রধানমন্ত্রী জানান, জাতিসংঘ সাধারণ পরিষদের ৬৯তম অধিবেশনে বিশ্বের প্রায় ১৪০টি দেশের সরকারপ্রধান যোগ দেন। তারা বাংলাদেশের আর্থ সামাজিক উন্নয়নের প্রশংসা করেন।
এছাড়া তারা বাংলাদেশে শিক্ষার প্রসার, নারীর ক্ষমতায়ন নিশ্চিত ও জলবায়ু পরিবর্তন মোকাবেলায় সরকারের পদক্ষেপের প্রশংসা করেছেন বলেও জানান প্রধানমন্ত্রী।
প্রসঙ্গত, গত রোববার নিউ ইয়র্কে স্থানীয় টাঙ্গাইল সমিতি আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তিমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী বলেন, 'আমি কিন্তু হজ আর তাবলিগ জামাতের ঘোরতর বিরোধী। আমি জামায়াতে ইসলামীরও বিরোধী।' তার মতে, এতে শ্রমশক্তির অপচয় হয়, উৎপাদনে প্রভাব পড়ে। এছাড়া তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র সজিব ওয়াজেদ জয় ও টক শোর আলোচকদের নিয়েও আপত্তিকর মন্তব্য করেন।

No comments

Powered by Blogger.