বোনকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় খুন হলেন ভাই

রাজধানীর ভাষানটেকে স্কুলছাত্রী ছোট বোনকে উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় নাসির হোসেন (২৫) নামে এক যুবককে পিটিয়ে হত্যা করেছে বখাটেরা। গত শুক্রবার রাতে পশ্চিম ভাষানটেকের গোলটেকে এ ঘটনা ঘটে। নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠিয়েছে পুলিশ। তবে এ ঘটনায় এখনো কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

নাসিরের বড় ভাই মোশারেফ হোসেন জানান, এলাকার বখাটে আবুল, বাবলু, পাগলা মামুন, কানা আলম, দাঁত ভাঙা খোকনসহ আট-নয়জন বখাটে তার মামাতো বোনকে বেশ কিছু দিন ধরে রাস্তা ঘাটে উত্ত্যক্ত করে আসছিল। শুক্রবার বিকেলে নাসির মামার বাসায় বেড়াতে যায়। ওই দিন বিকেল সাড়ে ৪টায় বখাটেরা মেয়েটিকে উত্ত্যক্ত করে। এ সময় বাসায় ফিরে মামাতো বোন নাসিরকে বিষয়টি খুলে বলে। সন্ধ্যায় নাসির ওই বখাটেদের কাছে গিয়ে এর প্রতিবাদ জানায় এবং পুলিশে অভিযোগ করার কথা বলে সতর্ক করে দেয়। পরে রাত সাড়ে ৯টায় নাসির মজুমদার বাড়ি মোড়ে আজিজের চায়ের দোকানে বসে চা পান করছিলেন। এ সময় ওই গ্রুপের একজন নাসিরকে গোলটেক এলাকায় নিয়ে যায়। এরপর হাত-পা বেঁধে জিআই তার ও পাইপ দিয়ে এলোপাতাড়ি পিটিয়ে গুরুতর আহত করে রাস্তায় ফেলে রেখে যায়। পরে স্থানীয় লোকজন নাসিরকে উদ্ধার করে স্থানীয় কিনিকে নেয়। সেখানে অবস্থার অবনতি হলে রাত সাড়ে ১২টায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় রাত দেড়টায় মারা যান নাসির।
পরিবার সূত্র জানায়, নাসিরের মামাতো বোন ভাষানটেক মুক্তিযোদ্ধা উচ্চবিদ্যালয়ের সপ্তম শ্রেণীর ছাত্রী। তার বয়স আনুমানিক ১৩ বছর।
এ ব্যাপারে ভাষানটেক থানার পরিদর্শক (তদন্ত) গোলাম নবী বলেন, এ ঘটনায় নিহতের বড় ভাই মোশারেফ হোসেন বাদি হয়ে একটি হত্যা মামলা করেছেন। মামুন, বাবলু, কানা আলম, খোকন, চুক্কা, সোহেল, সুজনসহ আরো চার-পাঁচজনকে অজ্ঞাত আসামি করে মামলা করা হয়েছে। তবে এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা যায়নি। আসামিদের গ্রেফতারে বেশ কয়েকটি টিম কাজ করছে।
জানা গেছে, নাসিরের বাবার নাম আবদুল মতিন সরদার। গ্রামের বাড়ি বরিশালের গৌরনদীর মাগুরায়। তারা ভাষানটেকের ৯৩/১ নম্বর বাড়িতে বসবাস করতেন। দুই ভাই তিন বোনের মধ্যে নাসির ছিলেন সবার ছোট। তার জাহিদ নামে চার বছরের এক ছেলে সন্তান রয়েছে। স্ত্রীর নাম সেনু বেগম।

No comments

Powered by Blogger.