‘প্লিজ রাস্তা নিয়ে কেউ রাজনীতি করবেন না’ -যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের

রাস্তা নিয়ে কোন প্রকার অপপ্রচার না করার অনুরোধ জানিয়েছেন যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের। তিনি সকলের সহযোগিতা চেয়ে বলেছেন,  প্লিজ রাস্তা নিয়ে কেউ রাজনীতি করবেন না। অপপ্রচার করে মানুষের মাঝে আতঙ্ক তৈরি করছে একটি মতলবি মহল। এটা প্রতি ঈদেই করে। এ পর্যন্ত আমি চারটি ঈদ পেয়েছি। এর কোন ঈদেই মানুষের ভোগান্তি হয়নি। এবারও হবে না।

গতকাল দুপুরে গাজীপুরের শ্রীপুরের মাওনা চৌরাস্তায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পরিদর্শন করতে গিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন ওবায়দুল কাদের। এসময় মন্ত্রীর সঙ্গে যোগাযোগ মন্ত্রণালয় ও সড়ক বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
ডেটলাইন দেয়ার পর ২০ তারিখের মধ্যে ৮০ ভাগ কাজ সম্পন্ন হয়েছে দাবি করে যোগাযোগমন্ত্রী বলেন, বাকি কাজ দু’দিনের মধ্যে শেষ হয়ে যাবে। রাস্তার জন্য এবার কোন যানজট হবে না। যোগাযোগ মন্ত্রণালয়ের ২১টি টিম সার্বক্ষণিকভাবে সারাদেশের সড়কের কাজ মনিটরিং করছে। আমি প্রকৌশলীদের বলেছি, কাজ করতে যদি কোথাও অতিরিক্ত খরচ হয় তাহলে সরকার অতিরিক্ত খরচ বহন করবে। কিন্তু দায়সারা গোছের বালি-খোয়া দিয়ে একটি কৃত্রিম আবরণ সৃষ্টি করা যাবে না, তা মেনে নেয়া হবে না।
তিনি বলেন, আমি লক্ষ্য করছি কারা কমিটমেন্ট নিয়ে দেশের জন্য কাজ করছে, আর কারা দেশের জন্য কাজ করছে না। যারা দায়িত্ব পালনে ব্যর্থ হবে, ঈদের পর শাস্তি তাদের পেতেই হবে। বৃষ্টির অজুহাত দেখিয়ে কোন কাজ বন্ধ রাখা যাবে না। কর্মকর্তা-কর্মচারীদের নির্দেশনা দেয়া আছে, ঝড় হোক, বৃষ্টি হোক তাদের রাস্তায় থাকতে হবে। ২৪ ঘণ্টা রাস্তায় থেকে কাজ মনিটরিং করতে হবে। কারণ, আমাদের কাজ হচ্ছে মানুষকে স্বস্তি দেয়া। মানুষকে কথা দিয়েছি, কথা আমাদের রাখতে হবে।

ভালুকা, ময়মনসিংহ প্রতিনিধি জানান, গতকাল বিকালে ঢাকা-ময়মনসিংহ ফোর লেন সড়কের সংস্কার কাজ পরিদর্শন করেছেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের। এ সময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন- প্রকল্পের কন্ট্রাক ৩-এর পরিচালক প্রকৌশলী শওকত হোসেন, প্রকৌশলী হাবিবুর রহমান, ঢাকা অঞ্চলের অতিরিক্ত প্রকৌশলী আফতাব উদ্দিন, ময়মনসিংহ অঞ্চলের অতিরিক্ত প্রকৌশলী মো. শাহাব উদ্দিন খান, প্রকল্প ব্যবস্থাপক মনোয়ারুউজ্জামান, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান কাজিম উদ্দিন আহমেদ ধনু, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুল আহসান তালুকদার প্রমুখ। বিকালে ভালুকায় সড়ক ও জনপথ বিভাগের ডাকবাংলোর সামনে স্থানীয় সংবাদকর্মীদের সঙ্গে আলাপকালে ওবায়দুল কাদের বলেন,  মহাসড়কটিকে ঈদের আগেই ঘরমুখো যাত্রীদের নিরাপদে ও নির্বিঘ্নে চলাচলের উপযোগী করে তোলা হবে। ঈদে মহাসড়কটি যানজট মুক্ত থাকবে বলে আশা করছি। এ প্রকল্পের কাজ আগামী বছরের মার্চের মধ্যে সমাপ্ত হবে বলে জানান তিনি।

No comments

Powered by Blogger.