সেক্স খেলার জন্য ক্ষতিকর! কসরতি সেক্সে স্কলারির না

ফুটবলের রাজা পেলে বলেছেন, বিশ্বকাপের কারণে তিনি কখনও তার স্ত্রীর সঙ্গে সেক্স স্থগিত করেননি। সেই পেলের দেশের কোচ স্কলারি পেলেকে গুরু মানতে চান না। তিনি বেরসিক না হলেও রসিক নন।  প্রাচীন গ্রিসের লোকেরা হয়তো ভাবতেন সেক্স খেলার জন্য ক্ষতিকর। অবশেষে খোদ টাইম ম্যাগাজিনও বিশ্বকাপ সেক্স গাইড নিয়ে দীর্ঘ নিবন্ধ প্রকাশ করেছে দুদিন আগে। আর এতে তারা গুরুত্ব দিয়েছে ব্রাজিলকে। এর কারণ বুঝতে কষ্ট হয় না। কারণ ব্রাজিল কোচ স্কলারি নতুন সেক্স তত্ত্ব আবিষ্কার করেছেন। ফরাসি কোচ বলেছেন, বিশ্বকাপ চলাকালে সেক্সে তার আপত্তি নেই। তবে সেটা রাতভর চলতে পারবে না। ভোরের আলো ফোটার আগেই তাকে নিয়ন্ত্রণ করতে হবে। নাইজেরিয়ার কোচ রক্ষণশীল বটে। তিনি বলেছেন, সেক্স ওকে বটে। তবে তা কেবল স্ত্রীদের সঙ্গে। সুতরাং যাদের স্ত্রী নেই তারা বেচারা। ‘ওয়াগচ’  শব্দটি যে কারণে সকার জগতে জনপ্রিয় হলো, তার সুবিধা নাইজেরিয়ানদের কপালে জুটল না। কারণ,  তাদের কোচ বলেছেন, গার্লফ্রেন্ডদের সঙ্গে সেক্স চলবে না।

তবে কথা হলো ফুটবল জ্বরের প্রকোপ যতো তীব্র হচ্ছে ততোই কিন্তু সবার চোখ ধীরে ধীরে সেই চির প্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা ও ব্রাজিলের দিকেই স্থির,  বলেছেন সেক্সে তার আপত্তি নেই। কিন্তু সেটা যদি ‘অ্যাক্রোবেটিক’ হয় তাহলে তিনি বরদাশত করবেন না। বিশ্বকাপকে ঘিরে এ পর্যন্ত যত সেক্স রুলস বেরিয়েছে তার মধ্যে স্কলারিই চমকপ্রদ রুলসের উদ্ভাবক।
বাংলা একাডেমির অভিধান মতে ‘অ্যাক্রোবেটিক’ হলো কসরতি। অ্যাক্রোব্যাট হলো শারীরিক কসরত প্রদর্শনে পারদর্শী ব্যক্তি। কসরতবাজ। এই কসরতবাজির বিষয়ে বিস্তারিত রুলস কি হবে তার বিবরণ অবশ্য স্কলারি দেননি।
ডেইলি মেইলের গতকালের রিপোর্ট মতে বসনিয়া-হার্জেগোভিনিয়ার কোচ সেফেট সাসিক সবচেয়ে কড়া। গত এপ্রিলে সংবাদ সম্মেলনে তিনি বলেছিলেন, বিশ্বকাপ যখন চলবে তখন  ‘ব্রাজিলে কোন সেক্স চলবে না। খেলোয়াড়রা চাইলে বিকল্প বেছে নিতে পারে। তারা প্রয়োজনে হস্তমৈথুন করতে পারে। আমি এটা জানতে মোটেই আগ্রহ নই যে, অন্য কোচরা কে  কি করবেন। মনে রাখতে হবে এটা কোন হলিডে ট্রিপ নয়। আমরা সেখানে যাব বিশ্বকাপ খেলতে।’ গত রোববার বসনিয়া হার্জেগোভিনা আর্জেন্টিনার সঙ্গে হেরে গেছে। ডেইলি মেইল রিপোর্ট বলছে, ওই দেশটির এখন অনেকের এই কড়াকড়ির কথা মনে করছেন। হেরে যাওয়ার কারণে এই ঘটনা কোন ভূমিকা রাখছে কিনা সেটা স্পষ্ট নয়। তবে স্পেন প্রমাণ করেছে যে, সেক্স কোন ফ্যাক্টর নয়। কারণ স্পেন বলেছিল ফ্রি সেক্স। গত বৃহস্পতিবার ফক্স নিউজ লেটিনোকে শাকিরা বলেছিলেন, অনুমতি যদিও আছে তবুও তিনি নিজকে জেরার্ড থেকে দূরে সরিয়ে রাখবেন। কারণ তিনি জেরার্ডকে চিন্তায় ফেলতে চান না। শাকিরার কাছে প্রশ্ন করলে তিনি নিজেই বলেছিলেন, বুঝতে পেরেছি আপনি কোন দিকে ইঙ্গিত করছেন? ‘এক্সট্রাকারিকুলার অ্যাক্টিভিটিজের’ কথা বলছেন তো? আমি বিশ্বাস করি যে, অখ- মনোযোগ গুরুত্বপূর্ণ। সে ব্যাপারে নিশ্চয় আমি সজাগ থাকব। যাতে ওর মানসিক বিভ্রান্তির কারণ না হই। সংযম যে সুফল দিতে পারে, সে ব্যাপারে আমি নিশ্চিত।
২০১২ সালে মেক্সিকোর বিশেষজ্ঞ জুয়ান কার্লোস মেদিনা সিএনএনকে বলেছিলেন, ‘একটি বড় খেলার’ আগে খেলোয়াড়রা যদি কিছুটা ‘ফান এন্ড গেমসে’ অংশ নেন তাহলে সেটা মন্দ নয়।’ বেশির ভাগই বিশেষজ্ঞ মতামত এরকমই। সেদিক থেকে এবারে ব্রাজিল যদি খারাপ করে তাহলে স্কলারির রুলসকে কতটা দায়ী করা হবে তা স্পষ্ট নয়। তবে আর্জেন্টিনার কোচ একেবারেই দিলদরিয়া। তিনি পেলের ফর্মুলা কবুল করেছেন। তাদের টিমের চিকিৎসক দোনাতো ভিলানি গত সপ্তাহে সানকে দেওয়া সাক্ষাৎকারে বলেছেন, সেক্স সামাজিক জীবনের স্বাভাবিক অংশ। এবং তা সমস্যা নয়। সমস্যা হয় তখনই যখন পার্টনার স্টেবল মানে সঙ্গি স্থায়ী কেউ নন। কিংবা সেটা এমন একটি সময় যখন খেলোয়াড়ের দরকার বিশ্রাম। এটা খুবই গুরুত্বপূর্ণ যে,  বেডরুমের অ্যাকশন হতে হবে এমনই, যেটা খেলার মাঠের খেলোয়াড়দের পায়ে  প্রতিধ্বনিময় না হয়।

No comments

Powered by Blogger.