সিটি নির্বাচনে ধর্মকে ব্যবহার করছে বিএনপি-জামায়াত: ১৪ দল

সিটি কর্পোরেশন নির্বাচনের বৈতরণী পার হওয়ার জন্য বিএনপি জামায়াত ধর্মকে ব্যবহার করেছ বলে অভিযোগ করেছে ১৪ দল। আজ বিকালে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এক আলোচনা সভা শেষে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন ১৪ দল নেতারা।
আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ১৪ দলের সমন্বয়ক মোহাম্মদ নাসিম সংবাদ সম্মেলনে বলেন, ৪টি সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি জামায়াত নির্বাচনী বৈতরণী পার হওয়ার জন্য নির্বাচনী প্রচারণার নামে ধর্মকে ব্যবহার করছে। নির্বাচন কমিশনের গণপ্রতিনিধিত্ব অধ্যাদেশ অনুযায়ী নির্বাচনে ধর্মকে ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে। তাছাড়া এটি বাংলাদেশের সংবিধান পরিপন্থী। তারপরও তারা তাদের সেই চিরাচরিত অভ্যাস মতো সিটি কর্পোরেশন নির্বাচনেও ধর্মকে ব্যবহার করছে। ধর্মীয় উন্মাদনা সৃষ্টি করে মানুষকে বিভ্রান্ত করা হচ্ছে। শুধু তাই নয়, ইতিমধ্যে রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে ১৪দল সমর্থিত মেয়র প্রার্থী খায়রুজ্জামান লিটনকে হালাক (খতম) করারও হুমকি দেয়া হয়েছে। নির্বাচনে বিএনপি জামায়াতের ধর্মের ব্যবহারে প্রভাবিত না হওয়ার জন্য ভোটারদের সজাগ থাকার আহবান জানান তিনি। পাশাপাশি এ বিষয়ে দ্রুত কার্যকর ব্যবস্থা নেয়ার জন্য নির্বাচন কমিশনের প্রতিও অনুরোধ জানান আওয়ামী লীগের এ নেতা। বিরোধীদলীয় নেত্রী বেগম খালেদা জিয়ার উদ্দেশ্যে তিনি বলেন, যে সহিংস কর্মকান্ড আপনি চালাচ্ছেন তাতে বাংলার মানুষ কখনও আপনাকে সমর্থন করবেনা। হরতালের কারণে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের রাজনীতি বিষয়ক আন্ডার সেক্রেটারি ওয়েন্ডি আর শ্যারমেনের সঙ্গে খালেদা জিয়ার সাক্ষাৎ না হওয়া দু:খজনক মন্তব্য করে তিনি বলেন, এতে করে সর্বোচ্চ পর্যায়ের একজন কর্মকর্তাকে অসম্মান করা হয়েছে। এ কারণে ক্ষতিগ্রস্থ হয়েছে বাংলার জনগণ। খালেদা জিয়াকে সংসদে যোগদানের আহবান জানিয়ে তিনি বলেন, আগামী সংসদ অধিবেশনে যোগদান করুন। সেখানে আপনার যে কোন দাবি দাওয়া নিয়ে আলোচনা করে সমস্যার সমাধান করা হবে। শক্তিশালী নির্বাচন কমিশনের মাধ্যমে আগামী সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে জানিয়ে নাসিম বলেন, ১৪ দল মনে করে সংবিধান অনুযায়ী আগামী নির্বাচন সঠিক সময়ে অনুষ্ঠিত হবে।
এর আগে ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের সভাপতিত্বে এক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বাংলাদেশ জাকের পার্টির মহাসচিব মুন্সী আবদুল লতিফ ও ভাইস চেয়ারম্যান এ কে এম ফরহাদ হোসেনের নের্তৃত্বে একটি প্রতিনিধি দল আগামী সিটি কর্পোরেশন নির্বাচনে ১৪ দলকে সমর্থন ও সকল কর্মসূচিতে ১৪ দলের সঙ্গে একাত্বতা ঘোষণা করে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য নূহ- উল- আলম লেনিন, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক নুরুর রহমান সেলিম, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক আনিসুর রহমান মল্লিক, ন্যাপ (মোজাফ্ফর) এর সাধারণ সম্পাদক এডভোকেট এনামুল হক প্রমুখ।

No comments

Powered by Blogger.