বাসচাপায় শিশুর মৃত্যু, প্রতিবাদে গাড়ি ভাঙচুর, আটক ২


ব্রাহ্মণবাড়িয়ায় বেপরোয়া গতির বাসচাপায় পশ্চিম মেড্ডার চাইল্ড কেয়ার কিন্ডারগার্টেনের দ্বিতীয় শ্রেণীর ছাত্র আরিফুল ইসলাম তৌহিদের (৭) মৃত্যু হয়েছে। গতকাল সোমবার পশ্চিম মেড্ডার মার্কাজপাড়ায় নানাবাড়ির সামনে আইসক্রিম হাতে দাঁড়িয়ে থাকার সময় ওভারটেক করা বাসের চাপায় ঘটনাস্থলেই মারা যায় সে। এ ঘটনার প্রতিবাদে বিক্ষুব্ধ লোকজন অন্তত ৪০টি বাস ও ট্রাক ভাঙচুর করে। এ সময় যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। অবরোধের মুখে কুমিল্লা-সিলেট মহাসড়কে প্রায় তিন ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। পুলিশ গাড়ি ভাঙচুরের ঘটনায় জড়িত দুজনকে আটক করেছে।

সড়ক পরিবহন সমিতির নেতাদের দাবি, ভাঙচুরের ঘটনায় ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় এক কোটি টাকা। এ সময় যাত্রীদের কাছ থেকে টাকা-পয়সা ও মোবাইল ফোনসেট ছিনতাইয়ের অভিযোগ করেছেন তাঁরা। ঘটনাটিকে সন্ত্রাসী কর্মকাণ্ড হিসেবে আখ্যা দিয়ে তাঁরা অবিলম্বে জড়িতদের গ্রেপ্তারের দাবি জানান।

এলাকাবাসী ও তৌহিদের পরিবারের লোকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, সোমবার সকাল সাড়ে ১০টার দিকে তৌহিদ কুমিল্লা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়া শহর বাইপাস সড়কের মার্র্কাজপাড়ায় তার নানাবাড়ির সামনে আইসক্রিম হাতে দাঁড়িয়ে ছিল। এ সময় কুমিল্লাগামী একটি বাস অন্য একটি বাসকে ওভারটেক করার সময় তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই সে মারা যায়।
জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. হানিফ সাংবাদিকদের জানান, শতাধিক গাড়িতে ভাঙচুরের ঘটনা ঘটেছে। এতে প্রায় এক কোটি টাকার ক্ষতি হয়েছে। তিনি অভিযোগ করেন, অবরোধ চলাকালে স্থানীয় সন্ত্রাসী গ্রুপ যাত্রীদের কাছ থেকে টাকা-পয়সা ও মোবাইল ফোনসেট ছিনিয়ে নেয়। ২৪ ঘণ্টার মধ্যে জড়িতদের গ্রেপ্তার করা না হলে পূর্বাঞ্চলীয় মালিক সমিতির সব পরিবহন ধর্মঘট শুরু করবে বলে তিনি জানান।

No comments

Powered by Blogger.