রিয়ালেও আসছে এক মেসি!

লিওনেল মেসির জবাব ‘মেসি’কে দিয়েই দেবে রিয়াল মাদ্রিদ। অবশ্য এর জন্য বেশ কয়েক বছর অপেক্ষা করতে হবে। ‘নতুন মেসি’র বয়স যে মাত্র সাত বছর!
হ্যাঁ, সাত বছরের এক ‘বিস্ময় বালক’কে সই করিয়েছে রিয়াল। মেসির মতো তারও বাড়ি আর্জেন্টিনায়, মেসির মতোই তার ডাকনাম ‘লিওনেল’! মিল এখানেই শেষ হয়ে যাচ্ছে না, লিওনেল অ্যাঙ্গেল কয়রা নামের সেই ছেলেটি নাকি খেলেও মেসির মতো। না হলে রিয়াল তাকে সই করাবে কেন?
মেসির সঙ্গে আরেকটা জায়গায় মিল আছে কয়রার। মেসির বাবা ছিলেন ছোট্ট একটা ক্লাবের কোচ, কয়রার বাবাও তা-ই। মাদ্রিদের শহরতলির এক ক্লাবের কোচ মিগুয়েল। তিন বছর ধরে বাবার সঙ্গে স্পেনে আছে কয়রা। ফুটবলে তার আদর্শ মেসিই, তবে শেষ পর্যন্ত মেসির চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাবেই যোগ দিতে হলো তাকে। আপাতত এক বছরের জন্য চুক্তি। পরে এই চুক্তির মেয়াদ বাড়ানো যাবে। সত্যি সত্যিই যদি প্রতিভা দিয়ে মুগ্ধ করতে পারে, ১৬ বছর বয়স হলে কয়রা সুযোগ পাবে রিয়ালের মূল দলে।
তার বাবা মিগুয়েল জানিয়েছেন, কয়রার ব্যাপারে আগ্রহী ছিল রিয়ালের নগর প্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদও, ‘অ্যাটলেটিকোর স্কাউটরা ওকে দেখেছে, ওকে ট্রায়াল দেওয়ার জন্য ওরাও ডেকেছিল। কিন্তু দুই দলে পরীক্ষা দেওয়ার পর ওর কাছে রিয়ালই বেশি পছন্দ হয়েছে। আমারও এই ক্লাবের ওপর আস্থা আছে। আমি জানি, ওরা ওর ভালো যত্ন নেবে।’
আগামী মাস থেকে রিয়ালের কিশোর দলের হয়ে অনুশীলন শুরু করবে কয়রা। দেখা যাক, ‘মেসি’ সে হয়ে উঠতে পারে কি না।

No comments

Powered by Blogger.