গেইলের অভাব বোধ করছি: সারওয়ান

সীমিত ওভারের ক্রিকেটে ক্রিস গেইলের মতো বিধ্বংসী ব্যাটসম্যানের বিকল্প খুঁজে পাওয়া সত্যিই কঠিন। সদ্য শেষ হওয়া আইপিএলে তাঁর এই বিধ্বংসী মূর্তি দেখা গেছে বেশ ভালো মতোই। ব্যাট হাতে টুর্নামেন্টের সর্বোচ্চ রান তার । v বল হাতেও ৮ উইকেট নিয়ে তিনি হয়েছিলেন টুর্নামেন্ট সেরা। কিন্তু এই চোখ ধাঁধানো পারফরমেন্স দিয়েও ওয়েস্ট ইন্ডিজ নির্বাচকদের মন গলাতে পারেননি এই অলরাউন্ডার। ভারতের বিপক্ষে শুরু হওয়া ওয়ানডে সিরিজে জায়গা মেলেনি উইন্ডিজ দলে। কিন্তু এখন তাঁর অভাবটা হাড়ে হাড়েই টের পাচ্ছে ক্যারিবিয়ানরা। আর সেটা একেবারে খোলাখুলিই স্বীকার করেছেন রামনরেশ সারওয়ান।
ভারতের বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টি ম্যাচে ১৬ রানের হার স্বীকার করতে হয়েছিল ওয়েস্ট ইন্ডিজকে। গতকাল পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেও স্বাগতিকরা হেরে গেছে ৪ উইকেটে। ম্যাচ শেষে গেইলের অনুপস্থিতি সম্পর্কে সারওয়ান বলেছেন, ‘হ্যাঁ, আমরা সত্যিই তাঁর অভাবটা খুব ভালো মতোই অনুভব করছি। তাঁর মতো ক্রিকেটারের বিকল্প খুঁজে পাওয়া কঠিন। সে বর্তমান ক্রিকেট দুনিয়ার অন্যমত বিধ্বংসী ব্যাটসম্যান। কিন্তু এখন আমাদের কিছুই করার নেই। নির্বাচকদের সিদ্ধান্ত মেনে নিয়েই আমাদের রণকৌশল সাজাতে হবে।’
ওয়েস্ট ইন্ডিজ ব্যাটসম্যানদের স্পিন খেলার সমস্যাটা খুব ভালো মতোই টের পাওয়া গিয়েছিল পাকিস্তানের বিপক্ষে সিরিজে। এবার ভারতের বিপক্ষেও সেই পুরোনো সমস্যাটাই কুড়ে কুড়ে খাচ্ছে ক্যারিবিয়ানদের। গতকাল সুরেশ রায়না, হরভজন সিং, অমিত মিশ্রদের ঘূর্ণিতে বেশ ভালোই নাকানি চুবানি খেয়েছেন উইন্ডিজ ব্যাটসম্যানরা। তবে আগামী ম্যাচগুলোতে ভুলত্রুটিগুলো অনেকখানিই শুধরে নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন সারওয়ান। তিনি বলেছেন, ‘ভারতীয় স্পিনাররা খুবই ভালো বোলিং করেছে। তবে আমাদের পারফরমেন্স কিছুটা হতাশাজনক। আমরা একে অপরকে সাহায্য করার চেষ্টা করছি। আশা করছি, আগামী ম্যাচগুলোতে আমরা কিছুটা উন্নতি করতে পারব।’ ক্রিকইনফো।

No comments

Powered by Blogger.