ক্যাপেলো এত বাকগম্ভীর কেন?

ফ্যাবিও ক্যাপেলোর কাছ থেকে একধরনের অবজ্ঞা বেশ কিছুদিন ধরেই পেয়ে আসছিলেন। ভেতর ভেতর একটা ক্ষোভ ছিলই পিটার ক্রাউচের। সুইজারল্যান্ডের বিপক্ষে ইউরো ২০১২ বাছাইপর্বের ম্যাচটিতে যখন দেখলেন, একাদশে নেই, ঠিক তখনই সব ক্ষোভ যেন প্রকাশিত হয়ে পড়ল। ক্ষুব্ধ হয়েই আন্তর্জাতিক ফুটবল ছেড়ে দেওয়ার ঘোষণাও নাকি দিয়েছিলেন টটেনহ্যাম হটসপারের দীর্ঘদেহী এই স্ট্রাইকার। পরে অবশ্য তিনি দাবি করেছেন, এমন কোনো ঘোষণা তিনি দেননি।
ইংল্যান্ডের হয়ে ৪২ ম্যাচে ক্রাউচের গোলসংখ্যা ২২। তাঁকে ইংল্যান্ডের হয়ে খেলা অন্যতম সেরা স্ট্রাইকারের মর্যাদা দেওয়া হয়। কিন্তু, সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচটিতে কেন ক্যাপেলো তাঁকে খেলালেন না, সে ব্যাখ্যা তিনি পাননি। ক্রাউচের কথা, ‘এ ব্যাপারে ব্যাখ্যা চাওয়ার অধিকার আমার রয়েছে। ক্যাপেলো এত বাকগম্ভীর কেন?’
‘টটেনহ্যামের হয়ে কোনো ম্যাচে যদি আমাকে একাদশে না রাখা হয়, তাহলে কোচ তাঁর ব্যাখ্যা দেন। তখন আমি বুঝে যাই আসল কারণটা।’ বলেছেন ক্রাউচ। তিনি আরও বলেন, ‘ক্যাপেলোর মধ্যে এই ব্যাপারটা নেই। তিনি ব্যাখ্যা দেন না। খেলোয়াড়দের সঙ্গে কেমন যেন একটা দুরত্ব রাখতে তিনি পছন্দ করেন।’
আন্তর্জাতিক ফুটবল এ মুহূর্তে ছেড়ে দেওয়ার যেকোনো পরিকল্পনা তাঁর নেই—সেই ঘোষণাটাই এর পরে দিলেন ক্রাউচ। বলেছেন, ‘আমি যত দিন সম্ভব দেশের হয়ে খেলে যেতে চাই। দলের কোচ কে হলেন এটা নিয়ে আমার বিশেষ কোনো মাথাব্যথা নেই।

No comments

Powered by Blogger.