গানে গানে স্মরণ করা হবে জ্যাকসনকে আজ

পপসম্রাট মাইকেল জ্যাকসনের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ শনিবার। বিশ্বের অগণিত ভক্ত আজ তাঁকে গভীর শ্রদ্ধা জানাবে গান গেয়ে, সমাধিতে ফুল দিয়ে। এ ছাড়া আজ বিশ্বের বিভিন্ন টেলিভিশন চ্যানেল পপসম্রাটকে নিয়ে বিশেষ অনুষ্ঠান প্রচার করবে।
জ্যাকসনের জন্মস্থান যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানা অঙ্গরাজ্যের গ্যারি শহর আজ পপসম্রাটের প্রতি বিশেষ শ্রদ্ধা জানানোর ঘোষণা দিয়েছে। গ্যারিতে তাঁদের সেই পুরোনো বাড়ির সামনে জ্যাকসনের একটি ভাস্কর্য উন্মোচন করা হয়েছে। এই বাড়িতে পাঁচ ভাইকে নিয়ে গঠিত ‘জ্যাকসন ফাইভ’ ব্যান্ডদলের মধ্য দিয়েই শুরু হয় মাইকেলের সংগীতজীবন।
সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, শিল্পী, অভিনেতাসহ অগণিত জ্যাকসনভক্ত আজ গ্যারি শহরে অবস্থিত তাঁর পৈতৃক বাড়িতে হাজির হবে। তাঁরা সেখানে জ্যাকসনের জ্যাকসনের ভাস্কর্যের সামনে নেচে-গেয়ে প্রিয় তারকার প্রতি শ্রদ্ধা জানাবে।
এদিকে, মাইকেল জ্যাকসনের দ্বিতীয় মৃত্যুবার্ষিকীর তিন দিন আগে তাঁর বোন লা টয়া জ্যাকসনের লেখা একটি বই প্রকাশিত হয়েছে। স্টার্টিং ওভার নামের ওই বইয়ে টয়া অভিযোগ করেছেন, গভীর চক্রান্ত করে মাইকেল জ্যাকসনকে হত্যা করা হয়েছে। এ ছাড়া গত সপ্তাহে সিএনএনকে তিনি বলেছেন, মৃত্যুর আগে মাইকেল জ্যাকসন তাঁকে হত্যা করা হতে পারে বলে টয়াকে জানিয়েছিলেন। টয়া বলেছেন, জ্যাকসনের সম্পত্তি আত্মসাৎ করতেই তাঁকে হত্যা করা হয়।
২০০৯ সালের ২৫ জুন লস অ্যাঞ্জেলেসে নিজ ফ্ল্যাটে জ্যাকসন মারা যান। ধারণা করা হয়, অতি মাত্রায় ঘুম ও ব্যথানাশক ওষুধ সেবনের কারণে তাঁর মৃত্যু হয়।
ক্যালিফোর্নিয়ার গ্লেনডেলে ফরেস্ট লন মেমোরিয়াল পার্কে পপসম্রাটকে সমাহিত করা হয়েছে।

No comments

Powered by Blogger.