জয় ছাড়া ভাবছেন না স্যামি

ওয়ানডে সিরিজটা হেরে গেলেও টেস্ট সিরিজে জয় ছাড়া আর কিছুই ভাবছেন না ড্যারেন স্যামি। ভারত টেস্ট র্যাঙ্কিংয়ের শীর্ষ দল হলেও নিজেদের চেনা-পরিচিত পরিবেশে সফরকারীদের যথেষ্ট চাপের মুখে ফেলে দিতে পারবেন বলে আশা করছেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক।
আজ কিংস্টনে শুরু হতে যাচ্ছে তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্ট। কিংস্টনের পেসবান্ধব উইকেটে ভারতীয় ব্যাটসম্যানদের যথেষ্ট ঝামেলার মধ্যে ফেলে দিতে পারবেন বলে আত্মবিশ্বাসী স্যামি। যদিও শেষ পর্যন্ত কেমার রোচ, রবি রামপল ও ফিদেল এডওয়ার্ড—তিনজন পেসার নিয়েই মাঠে নামবেন কি না—এ ব্যাপারে তিনি কোনো মন্তব্য করেননি। আজ টেস্ট সিরিজ শুরুর আগে এক সংবাদ সম্মেলনে উইন্ডিজের অধিনায়ক বলেছেন, ‘কিংস্টনের পিচ আমাদের খেলার ধরনের জন্য পুরোপুরি উপযোগী। এখানে বল খুব বেশি স্পিন করবে না। কিন্তু পেস আক্রমণ দিয়ে ভারতীয়দের ঘায়েল করার যথেষ্ট সুযোগ আছে।’ ভারতকে প্রথম ইনিংসে ৩০০ রানের মধ্যে বেঁধে ফেলতে পারলেই জয়ের সম্ভাবনা অনেক বেড়ে যাবে বলে মনে করছেন স্যামি। তিনি বলেছেন, ‘দুই বছর আগে ইংল্যান্ডকেও আমরা প্রথম ইনিংসে ৩০০ রানে গুটিয়ে দিয়ে টেস্টটা জিতে নিয়েছিলাম। এবারও যদি সে রকম ঘটাতে পারি, তাহলে জেতার অনেক সুযোগ থাকবে।’
ব্যাটসম্যানদেরও অনেক ধৈর্য নিয়ে উইকেটে থাকতে হবে বলে সতর্ক করে দিয়ে স্যামি বলেছেন, ‘আশা করছি, ব্যাটসম্যানরা অনেক আত্মবিশ্বাস নিয়েই খেলবে। যদি তারা অনেক সময় ও ধৈর্য ধরে খেলার পরিকল্পনা করে, তাহলে আমার মনে হয়, তারা ভারতীয় বোলারদের ভালোভাবেই খেলতে পারবে।

No comments

Powered by Blogger.