আল-কায়েদা নেতাকে লক্ষ্য করে ইয়েমেনে ড্রোন হামলা

ইয়েমেনের দক্ষিণাঞ্চলে গতকাল বৃহস্পতিবার সৌদি আরবের আল-কায়েদার প্রধানকে লক্ষ্য করে মার্কিন চালকবিহীন বিমান ড্রোন থেকে হামলা চালানো হয়েছে। হামলা লক্ষ্যভ্রষ্ট হওয়ায় আল-কায়েদার ওই নেতা পালিয়ে যেতে সক্ষম হন। তবে স্থানীয় দুই ব্যক্তি নিহত ও একজন আহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার এ হামলা চালানো হয়। নিরাপত্তা বাহিনীর এক মুখপাত্র ও প্রত্যক্ষদর্শীরা এ তথ্য জানান।
নাম প্রকাশ না করার শর্তে নিরাপত্তা বাহিনীর ওই মুখপাত্র বলেন, আল-কায়েদার ওই নেতা গাড়ি করে স্থানীয় ওই দুই সদস্যের বাড়ি যাচ্ছিলেন। এ সময় ড্রোন থেকে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়। গাড়ি থেকে বেরিয়ে পালানোর চেষ্টা করলে ওই দুই ব্যক্তি ক্ষেপণাস্ত্রের আঘাতে নিহত হন। সেটি মার্কিন ড্রোন ছিল কি না, এ ব্যাপারে নিশ্চিত করেননি ওই মুখপাত্র।
প্রতিরক্ষা মন্ত্রণালয় ওই দুই ব্যক্তির নিহত হওয়ার সত্যতা নিশ্চিত করেছে। নিরাপত্তা বাহিনী সূত্রে জানা গেছে, নিহত ওই দুই ব্যক্তি সহোদর ছিলেন। তাঁদের নাম আবদুল্লাহ ও মোবারক আল-হারাদ।
স্থানীয় লোকজন জানান, দেশটির দক্ষিণাঞ্চলীয় সাবওয়া প্রদেশের নিসাব শহরে মার্কিন ড্রোন থেকে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করতে দেখেছেন তাঁরা। এতে ঘটনাস্থলেই ওই দুই সহোদরের মৃত্যু হয়।

No comments

Powered by Blogger.