দিলশানকে নিয়ে সন্দিহান ওয়াটসন

তিলকারত্নে দিলশানকে অধিনায়ক করায় আলোচনার ঝড় খুব একটা ওঠেনি। হয়তো আইপিএলের ব্যস্ততায়। হয়তো বিকল্প খুব বেশি ছিল না বলে। তবে আইপিএল খেলতে থাকা একজনই প্রশ্ন তুললেন প্রথম। নামটাও অবাক করার মতো। কোনো শ্রীলঙ্কান নন, দিলশানের নেতৃত্বের সামর্থ্য নিয়ে সন্দিহান শেন ওয়াটসন!
শ্রীলঙ্কার নতুন অধিনায়ককে নিয়ে অস্ট্রেলিয়ান অলরাউন্ডারের হঠাৎ মন্তব্য অনেকের কাছেই বিস্ময়কর লাগতে পারে। তবে অস্ট্রেলিয়ান ক্রিকেটের ঐতিহ্যের দিকে তাকালে একে চমকও বলা যাবে না। অস্ট্রেলিয়ার নতুন সহ-অধিনায়ক ওয়াটসন। আর মাইকেল ক্লার্ক ও ওয়াটসন জুটির প্রথম পরীক্ষার নাম শ্রীলঙ্কা। আগামী আগস্টে দিলশানের দেশেই টেস্ট ও ওয়ানডে সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। মনস্তাত্ত্বিক লড়াইটা আগেই শুরু হয়ে গেল অস্ট্রেলিয়ার দিক থেকে।
ওয়াটসনের ধারণা, সাঙ্গাকারার সত্যিকারের উত্তরসূরি হওয়াটাই সবচেয়ে বড় চ্যালেঞ্জ হবে দিলশানের, ‘শ্রীলঙ্কার তো বটেই, বিশ্ব ক্রিকেটেরই অন্যতম সেরা ক্রিকেটার সাঙ্গাকারা। ক্রিকেট মাঠে তো বটেই, সব জায়গাতেই ও দারুণভাবে নিজেকে মানিয়ে নিতে পারে। সাঙ্গাকারার ব্যক্তিত্ব আর অধিনায়কত্ব—দুটিই ধরে রাখা খুব কঠিন হবে দিলশানের জন্য। এটা হবে ওর জন্য খুব বড় একটা চ্যালেঞ্জ।’

No comments

Powered by Blogger.