গৃহবন্দী স্ত্রস কান নতুন বাড়িতে

বিলাসবহুল নতুন বাড়িতে নেওয়া হয়েছে আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) সাবেক প্রধান দমিনিক স্ত্রস কানকে। গত বুধবার নিউইয়র্কের ম্যানহাটনের ওই বাড়িতে নেওয়া হয় তাঁকে। তবে এখানেও তাঁকে গৃহবন্দী অবস্থায় থাকতে হবে। নিউইয়র্কের একটি হোটেলের নারী কর্মীকে ধর্ষণের চেষ্টা ও যৌন হয়রানির অভিযোগে দায়ের করা মামলায় জামিনে মুক্তি পেলেও স্বদেশে প্রত্যাবর্তনের অনুমতি পাননি তিনি।
১৪ মে গ্রেপ্তারের পর স্ত্রস কানকে (৬২) কয়েক দিন নিউইয়র্কের রাইকার্স দ্বীপের একটি কারাগারে কাটাতে হয়। পরে তিনি শর্তাধীনে জামিনে মুক্তি পান। মুক্তির পর থেকেই তাঁকে গৃহবন্দী অবস্থায় রাখা হয়েছে। জামিনে মুক্তি পাওয়ার পর প্রথমে নিউইয়র্কের একটি বহুতল ভবনের অ্যাপার্টমেন্টে গৃহবন্দী ছিলেন। কিন্তু ওই ভবনের অন্য বাসিন্দাদের অভিযোগের পরিপ্রেক্ষিতে ওই বাড়ি থেকে তাঁকে সরিয়ে নেওয়া হয়।
গত বুধবার নিউইয়র্কের ১৫৩ ফ্রাংকলিন স্ট্রিটের নতুন বাড়িতে নেওয়া হয় কানকে। বিলাসবহুল চার কক্ষের নতুন এ বাড়িটিতে সিনেমা দেখার সুবিধাসহ অন্যান্য ভিআইপি সুবিধা রয়েছে। তবে এখানেও তাঁকে ২৪ ঘণ্টা নিরাপত্তাকর্মীদের নজরদারিতে থাকতে হবে।
নিউয়র্কের সোফিটেল হোটেলের এক নারী কর্মীকে ধর্ষণের চেষ্টার অভিযোগ ওঠার পর গত সপ্তাহে আইএমএফ-প্রধানের পদ ছেড়ে দিতে বাধ্য হন কান।

No comments

Powered by Blogger.