ডিএসইতে এক দিন পর আবার সূচক কমেছে

পুঁজিবাজারে আজ বৃহস্পতিবার সপ্তাহের শেষ কর্মদিবসে লেনদেনে শুরুটা ভালো হলেও শেষটা আর শুরুর মতো থাকেনি। গতকাল পুঁজিবাজারে শুরুতে সূচক কমলেও শেষ দিকে হঠাত্ উল্লম্ফন ঘটে। সূচক বেড়ে যায় ২৭৬ পয়েন্ট। আজ হয়েছে তাঁর উল্টো। দিনভর ভালো কাটলেও শেষ দিকে সূচক নিম্নমুখী হয়ে যায়।
আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে সূচকের সঙ্গে কমেছে দেড় শতাধিক শেয়ারের দাম। তবে লেনদেন গত দিনের চেয়ে কিছুটা বেড়েছে।
আজ ডিএসইতে সাধারণ মূল্যসূচক ৫৪.৫৭ পয়েন্ট কমে ৬০২৮.৩১ পয়েন্ট দাঁড়ায়। আজ লেনদেন হওয়া ২৫২টি প্রতিষ্ঠানের মধ্যে বেড়েছে ৬৮টির, কমেছে ১৮১টির এবং অপরিবর্তিত রয়েছে তিনটি প্রতিষ্ঠানের শেয়ারের দাম। লেনদেন হয়েছে ৬৬৬ কোটি টাকার, যা গত দিনের চেয়ে ১৫৯ কোটি টাকা বেশি।
ডিএসইতে আজ লেনদেনে শীর্ষে থাকা ১০টি প্রতিষ্ঠান হলো—বেক্সিমকো, ডেসকো, তিতাস গ্যাস, বেক্সটেক্স, ইউনাইটেড এয়ারওয়েজ, বিএসআরএম স্টিল, আফতাব অটোমোবাইল, ওয়ান ব্যাংক লিমিটেড, এনবিএল ও মালেক স্পিনিং।
আজ সূচক বাড়ার মধ্য দিয়ে ডিএসইতে লেনদেন শুরু হয়। লেনদেনের প্রথম আধ ঘণ্টা শেষে সূচক ৯৯ পয়েন্ট বাড়ে। এভাবে ধীরে ধীরে সূচক বাড়তে থাকে, তবে বেলা আড়াইটার পর থেকে সূচক কমতে থাকে। সূচক কমার এ ধারা লেনদেনের শেষ পর্যন্ত অব্যাহত ছিল।

No comments

Powered by Blogger.