প্রযোজকেরা মুক্তি দিচ্ছেন স্বল্প বাজেটের ছবি

বিশ্বকাপ ক্রিকেট ও ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের প্রভাব পড়েছে বলিউডে। ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপ ক্রিকেটের জ্বরে বলিউডের বড় তারকারা পরবর্তী ৯০ দিনের জন্য বড় বাজেটের ছবির কাজ বন্ধ রেখেছেন। আর প্রযোজক ও পরিবেশকেরা ঝুঁকেছেন ছোট বাজেটের ছবি মুক্তির দিকে।
বিজনেস স্ট্যান্ডার্ডের এক প্রতিবেদনে বলা হয়, গত ২৫ ফেব্রুয়ারি ভায়াকম ১৮-এর তনু ওয়েডস মনু নামের ছবিটি মুক্তি দেয়। মুক্তির প্রথম সপ্তাহেই ছবিটি ১০ কোটি রুপি আয় করে, যদিও ওই দিন ছিল ভারত-ইংল্যান্ডের ম্যাচ। ছবিটি তৈরিতে ১৭ কোটি রুপি খরচ হয়। এরই মধ্যে ছবিটি ১৮ কোটি রুপির বেশি আয় করেছে বলে জানা যায়।
ভায়াকম ১৮ মোশন পিকচারসের প্রধান পরিচালন কর্মকর্তা (সিইও) বিক্রম মালহোত্রা ছবিটি আরও ভালো চলবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন।
তনু ওয়েডস মনু ছবির প্রোডাকশন হাউস ছবিটি বিদেশে প্রচারের জন্য জি টিভির কাছে বিক্রি করেছে। এর মাধ্যমে বিদেশ থেকেও বড় অঙ্কের অর্থ আসবে বলে আশা করা হচ্ছে।
বিক্রম মালহোত্রা বলেন, ‘আমরা দেশের জন্য ছবিটির ৮০০ কপি ও বিদেশের জন্য ৮০টি কপি তৈরি করেছি।’
এদিকে বিশেষজ্ঞরা জানিয়েছেন, ক্রিকেটের এই আয়োজনের জন্য বলিউডের ২৫০ কোটি রুপি মূল্যমানের কয়েকটি ছবির মুক্তি আটকে আছে।
ইরোস ইন্টারন্যাশনাল গত বছর গোলমাল ৩, দাবাং, হাউসফুল, এনথিরানসহ বেশ কিছু বড় বাজেটের ছবি মুক্তি দিয়েছিল। এ প্রতিষ্ঠানই আগামী ২৯ এপ্রিল চলো দিল্লি নামে স্বল্প বাজেটের অর্থাত্ মাত্র পাঁচ কোটি রুপির নতুন ছবি মুক্তির ঘোষণা দিয়েছে। ছবিটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন লারা দত্ত ও বিনয় পাঠক। ইরোস বিশ্বকাপ শেষে মুক্তির জন্য বড় বাজেটের জিন্দিগি না মিলেগি দোবারা, রা ওয়ান, এজেন্ট বিনোদ, দেশি বয়েজ, মৌসম ও রকস্টার ছবি রেখে দিয়েছে।
তার পরও ওয়ার্ল্ড কাপ ও আইপিএলের মধ্যবর্তী সময়ে অভিষেক বচ্চন ও কঙ্গনা রানাউত অভিনীত গেম ছবিটি আগামী ৮ এপ্রিল মুক্তির ঘোষণা দিয়েছে ইরোস।
এ ছাড়া আইপিএল অনুষ্ঠিত হওয়ার পর জুনে বড় বাজেটের বেশ কিছু ছবি মুক্তি পাওয়ার ব্যাপারে আশা করা হচ্ছে। আগামী দুই মাসের মধ্যে বিক্রম ভাটের স্বল্প বাজেটের ত্রিমাত্রিক হরর ছবি হন্টেড, সাগর বালারির ভেজা ফ্রাই টু ও তিগমানসু ধুলিয়ার সাগরিদ ছবি মুক্তিরও সম্ভাবনা রয়েছে।

No comments

Powered by Blogger.