লড়াইয়ে ফিরছে চেলসি, জিতেই চলেছে ম্যান ইউ

আবারও প্রিমিয়ার লিগ শিরোপা জয়ের লড়াইয়ে ফেরার আপ্রাণ চেষ্টা চালাচ্ছে চেলসি। লিগের মাঝপথে এসে যে ভয়াবহ বিপর্যয়ের মুখে পড়েছিল, সেটা অনেকখানিই সামলে নিয়েছে গতবারের শিরোপাজয়ীরা। ২৪ ম্যাচ শেষে পয়েন্ট তালিকার চতুর্থ স্থানে থাকলেও পয়েন্ট ব্যবধান অনেকখানিই কমিয়ে এনেছে তারা। গতকাল সান্ডারল্যান্ডের বিপক্ষে ৪-২ গোলের জয়ের পর চেলসির পয়েন্ট এখন ৪৪। এভারটনকে ২-১ গোলে হারিয়ে ৪৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে আর্সেনাল। অন্যদিকে পাঁচ পয়েন্টের ব্যবধানে এগিয়ে থেকে শীর্ষস্থানটা এখনো শক্তভাবে ধরে রেখেছে ম্যানচেস্টার ইউনাইটেড। গতকালও রুনির জোড়া গোলের সুবাদে অ্যাস্টন ভিলাকে তারা হারিয়েছে ৩-১ গোলে। এবারের মৌসুমে এখনো পর্যন্ত একবারও হারের মুখ দেখে নি ফার্গুসনের শিষ্যরা।
গতকাল নিজেদের মাঠে খেলা শুরুর কয়েক মুহূর্তের মধ্যেই অ্যাস্টন ভিলার জালে বল জড়িয়ে দিয়েছিলেন রুনি। প্রথমার্ধ শেষ হওয়ার আগমুহূর্তে আরো একটা গোল করে ম্যান ইউয়ের জয়টা অনেকখানিই নিশ্চিত করে ফেলেন এই ইংলিশ স্ট্রাইকার। দ্বিতীয়ার্ধে একটি গোল শোধ করার সুযোগ পান ভিলা স্ট্রাইকার ড্যারেন বেন্ট। কিন্তু কিছুক্ষণ পরেই আবার ব্যবধান বাড়িয়ে ফেলে রেড ডেভিলরা। এবার গোলটি আসে ডিফেন্ডার নেমাঞ্জা ভিদিকের পা থেকে।
সান্ডারল্যান্ডের বিপক্ষে চেলসির ম্যাচের প্রথমার্ধটা ছিল টানটান উত্তেজনায় ভরপুর। খেলার চার মিনিটের মাথায় সান্ডারল্যান্ড এগিয়ে যায় ফিলিপ বার্ডসলির গোল থেকে। ১৫ মিনিটে সেই গোলটা শোধ করেন ল্যাম্পার্ড। ২৩ মিনিটে সলোমন কালু চেলসিকে বসান চালকের আসনে। কিন্তু তিন মিনিট পরেই আবারও ২-২ করে ফেলেন সান্ডারল্যান্ড মিডফিল্ডার কিরান রিচার্ডসন। দ্বিতীয়ার্থে সান্ডারল্যান্ডকে আর কোন সুযোগ দেয় নি ব্লুরা। ৬০ ও ৯০ মিনিটে দুইটি গোল করে চেলসির জয় নিশ্চিত করেন জন টেরি ও নিকোলাস আনেলকা। গতকালের এই জয়টার পর আবারও আত্মবিশ্বাস ফিরে পেতে শুরু করেছেন চেলসি কোচ কার্লো আনচেলত্তি। বলেছেন, ‘এখন আমরা আরো অনেক বেশি প্রতিযোগিতাপূর্ণ অবস্থায় যেতে পেরেছি। এটা খুবই ভালো ব্যাপার।

No comments

Powered by Blogger.